1. pragrasree.sraman@gmail.com : ভিকখু প্রজ্ঞাশ্রী : ভিকখু প্রজ্ঞাশ্রী
  2. avijitcse12@gmail.com : নিজস্ব প্রতিবেদক :
মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৬:২৩ পূর্বাহ্ন

ঢাকা ধর্মরাজিকা মহাবিহারে কঠিন চীবর দান

প্রতিবেদক
  • সময় বৃহস্পতিবার, ১৮ নভেম্বর, ২০২১
  • ১৫৮ পঠিত

ঢাকা কমলাপুর  ধর্মরাজিকা মহাবিহারে দানোত্তম শুভ কঠিন চীবর দান উদযাপিত হয়েছে।

বৃহস্পতিবার (১৮ নভেম্বর) বাংলাদেশ বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘের সভাপতি ভদন্ত বুদ্ধপ্রিয় মহাথেরোর সভাপতিত্বে অনুস্ঠিত দানসভায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ ভিক্ষু মহাসভার  ২৯তম সংঘনায়ক প্রিয়শীলি অধ্যাপক বনশ্রী মহাথেরো, বিশেষ অতিথি ছিলেন ভদন্ত অভয়ানন্দ মহাথেরো,থাইল্যান্ড এর রাস্ট্রদূত মিস মাকাওদি সুমিটমোর ও সবুজবাগ ৫ নং ওয়ার্ড কাউন্সিলর চিত্ত রঞ্জন দাশ। স্বাগত ভাষণ দেন সংঘের মহাসচিব পি. আর. বড়ুয়া, উদ্বোধন করেন উর্ধতন সহ-সভাপতি প্রফেসর ডঃ বিকিরণ প্রসাদ বড়ুয়া। ধর্মদেশনায় অংশগ্রহণ করেন ভদন্ত পরমানন্দ মহাথেরো, জ্ঞানবংশ মহাথেরো, উপানন্দ মহাথেরো, ডঃ প্রিয়দর্শী মহাথেরো, ভদন্ত বুদ্ধানন্দ মহাথেরো, ভদন্ত আশিন জিনরক্ষিত মহাথেরো, ভদন্ত সংঘানন্দ থেরো, ভদন্ত সুমনানন্দ থেরো, ভদন্ত তণহংকর থেরো। শুভেচ্ছা বক্তব্য রাখেন সংঘের যুগ্ম মহাসচিব দেবপ্রিয় বড়ুয়া ও সহ-সভাপতি প্রফেসর ডাঃ উত্তম কুমার বড়ুয়া প্রমুখ সংঘের উর্ধতন নেতৃবৃন্দ। এ’ছাড়াও সংঘের মহিলা শাখার সহ-সভাপতি কেমী বড়ুয়া ও বৌদ্ধ সমিতি মহিলা শাখার সাধারণ সম্পাদক অধ্যাপিকা ববি বড়ুয়া ও বৌদ্ধ সমিতি-ঢাকা শাখার সভাপতি দীপাল বড়ুয়াও বক্তব্য রাখেন।

পূর্বাহ্ণে পঞ্চশীল প্রার্থনা করেন সুজিত কুমার বড়ুয়া, উদযাপন পরিষদের কার্য্যকরী সভাপতি ব্রম্মান্ড প্রতাপ বড়ুয়া, সাধারণ সম্পাদকের প্রতিবেদন রাখেন দোলন বড়ুয়া। স্বরণিকা সম্পাদক সুজন বড়ুয়া ও চেয়ারম্যান সুকুমার বড়ুয়া অতিথিদের হাতে স্বরণিকা উপহার দেন।

এ’মহাসম্মেলনে বৌদ্ধদের জাতীয় ও আন্তর্জাতিক সংগঠন – বাংলাদেশ বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘ, বাংলাদেশ বুড্ডিস্ট ফেডারেশন, বাংলাদেশ বৌদ্ধ সমিতি-ঢাকা শাখার নেতৃবৃন্দ ও বিপুল সংখ্যক দায়ক-দায়িকা ও উপাসক-উপাসিকা অংশগ্রহণ করেন। ঢাকাস্থ বুদ্ধিজীবি ও ঢাকা ভার্সিটির শিক্ষকবৃন্দ উপস্হিত থেকে অনুস্ঠানের সৌস্ঠব বৃদ্ধি করেন।

সবশেষে হাজার হাজার চীবর উৎসর্গ করা হয় ও শ্রদ্ধেয় ভিক্ষুদের দান ও উৎসর্গ করা হয়। এরপর সাংস্কৃতিক অনুস্ঠান অনুস্ঠিত হয়।

Facebook Comments Box

শেয়ার দিন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো
© All rights reserved © 2019 bibartanonline.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarbibart251
error: Content is protected !!