1. pragrasree.sraman@gmail.com : ভিকখু প্রজ্ঞাশ্রী : ভিকখু প্রজ্ঞাশ্রী
  2. avijitcse12@gmail.com : নিজস্ব প্রতিবেদক :
রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ০৫:১২ পূর্বাহ্ন

হামলাকারীদের চিহ্নিত করে থানায় দিনঃ ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া

প্রতিবেদক
  • সময় রবিবার, ৩১ অক্টোবর, ২০২১
  • ১২২ পঠিত

সাম্প্রদায়িক হামলাকারীদের চিহ্নিত করে ‘থানায়’ কিংবা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে তুলে দেওয়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার  বিপ্লব বড়ুয়া।

শনিবার বিকালে নগরীর জেএম সেন হলে চট্টগ্রাম মহানগর সার্বজনীন বৌদ্ধ বিহারের উদ্যোগে দানোত্তম শুভ কঠিন চীবর দানোৎসবে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, “যারা ধর্মকে ব্যবহার করে দেশের মধ্যে অরাজকতা সৃষ্টি করতে চায়, যারা ধর্মকে ব্যবহার করে বাংলাদেশের রাষ্ট্রীয় ক্ষমতা দখল করতে চায়, গণতন্ত্রকে ধ্বংস করতে চায়, তারাই পূজা মণ্ডপে হামলা করে, তারাই মসজিদে হামলা করে।”

গত ১৩ অক্টোবর কুমিল্লার একটি মণ্ডপে কোরআন অবমাননার অভিযোগ তুলে কয়েকটি মন্দিরে ভাঙচুর ও অগ্নিসংযোগ হয়। এরপর চাঁদপুর, চট্টগ্রাম, নোয়াখালী, কক্সবাজার, ফেনী, রংপুরসহ বিভিন্ন জেলায় হিন্দু সম্প্রদায়ের উপর হামলা হয়।

হামলাকারীদের চিহ্নিত করে আইনশৃঙ্খলা বাহিনীর কাছে সোপর্দ করার আহ্বান জানিয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া বলেন, “চিহ্নিত করার কাজ শুধু শেখ হাসিনার নয়, এই কাজ দেশের সকল মানুষের।”

একই সঙ্গে যারা ফেইসবুকে মিথ্যা গুজব ছড়ায় তাদেরকেও চিহ্নিত করার আহ্বান জানিয়ে ‘নিজেদের মধ্যে’ অনেক লোক ঢুকে পড়েছে বলেও মন্তব্য করেন তিনি।

“মতলববাজ লোক, যারা ধর্মকে ব্যবহার করে, আদর্শের চেয়ে তার ব্যক্তিগত স্বার্থ হাসিল করতে চায়। এদেরকেও চিহ্নিত করতে হবে। তাদের সঙ্গ পরিত্যাগ করতে হবে এবং দল থেকে বের করে থানায় দিতে হবে।”

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান।

অন্যান্যের মধ্যে সংসদ সদস্য আরমা দত্ত, চট্টগ্রামের বিভাগীয় কমিশনার মো. কামরুল হাসান, বাংলাদেশ বৌদ্ধ সমিতির চেয়ারম্যান অজিত রঞ্জন বড়ুয়া, বাংলাদেশ বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘের সিনিয়র সহসভাপতি ড. বিকিরণ প্রসাদ বড়ুয়া বক্তব্য রাখেন।

শেয়ার দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো
© All rights reserved © 2019 bibartanonline.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarbibart251
error: Content is protected !!