1. pragrasree.sraman@gmail.com : ভিকখু প্রজ্ঞাশ্রী : ভিকখু প্রজ্ঞাশ্রী
  2. avijitcse12@gmail.com : নিজস্ব প্রতিবেদক :
বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০৩:৫৬ অপরাহ্ন

সাহিত্য ও সংস্কৃতিবিষয়ক পত্রিকা অনোমার প্রকাশনা অনুষ্ঠান

প্রতিবেদক
  • সময় শুক্রবার, ১ অক্টোবর, ২০২১
  • ১৩৬ পঠিত

অনোমা সাংস্কৃতিক গোষ্ঠীর বার্ষিক মুখপত্র অনোমার ৪৩তম বর্ষ সংখ্যার প্রকাশনা অনুষ্ঠান সম্পন্ন হয়েছে ।

শুক্রবার (১অক্টোবর) বিকেল  ৫ ঘটিকায়, চট্টগ্রাম প্রেসক্লাব ইঞ্জিনিয়ার আবদুল খালেক মিলনায়তনে ইউএসটিসির
সাবেক উপাচার্য প্রফেসর ডাক্তার প্রভাত চন্দ্র বড়ুয়া সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে  ছিলেন রম্য লেখক সত্যব্রত বড়ুয়া । অনুষ্ঠানের উদ্বোধন ঘোষণা করেন রূপম কিশোর বড়ুয়া।

এডভোকেট জিকু বড়ুয়ার সঞ্চালনায় আলোচক হিসেবে উপস্থিত ছিলেন প্রফেসর রীতা দত্ত, কবি ও সাংবাদিক রাশেদ রউফ, কবি ও নাট্যজন অধ্যাপক সনজীব বড়ুয়া। এছাড়া আরো বক্তব্য রাখেন অনোমা সাংস্কৃতিক গোষ্ঠীর , ভারপ্রাপ্ত মহাসচিব সুজন কুমার বড়ুয়া,  তুষার কান্তি বড়ুয়া, দীপায়ন বড়ুয়া ।

পাঠ প্রতিক্রিয়া ব্যক্ত করতে গিয়ে বক্তারা  বলেন, অনোমা ৪৩তম সংখ্যা শুধু নয়, অনোমার প্রতিটি সংখ্যা আগাগোড়া একটি বাংলা সাহিত্য পত্রিকা। অনোমা একটি সম্প্রদায়ের পত্রিকা নয় এটি সর্বজনীন। অনোমা সকল শ্রেণীর পাঠকের কাছে গৃহীত ও সমাদৃত একটি পত্রিকা। এই পত্রিকায় প্রবন্ধ-নিবন্ধ, গল্প, ভ্রমণ কাহিনী ও কবিতা নিয়ে ভিন্ন আমেজের বিচিত্র স্বাদের, খুব ওজনের, ঋদ্ধ একটি প্রকাশনা হয়েছে। এই বইতে যে প্রবন্ধ-নিবন্ধ গুলো স্থান পেয়েছে তা একবার পড়ে শেষ করা যাবেনা, প্রত্যেকটি আলাদা আলাদা মনোযোগ দিয়ে পাঠকের পড়তে হবে এবং পড়া উচিতও ।

উল্লেখ্য, ১৯৭৭ সালে অরুণ বিকাশ বড়ুয়া সম্পাদনায় চার পৃষ্ঠার সাহিত্যপত্র অনোমার আত্মপ্রকাশ ঘটে। শিল্প-সাহিত্য, দর্শন, ইতিহাস ও মুুক্তবুদ্ধির চর্চার লক্ষ্য নিয়ে প্রতিবছর চট্টগ্রাম থেকে প্রকাশিত হয় পত্রিকাটি।

Facebook Comments Box

শেয়ার দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো
© All rights reserved © 2019 bibartanonline.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarbibart251
error: Content is protected !!