1. pragrasree.sraman@gmail.com : ভিকখু প্রজ্ঞাশ্রী : ভিকখু প্রজ্ঞাশ্রী
  2. avijitcse12@gmail.com : নিজস্ব প্রতিবেদক :
শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ১১:৫৮ অপরাহ্ন

রামু সহিংসতার নবম বর্ষে রামু কেন্দ্রীয় বৌদ্ধ যুব পরিষদের মানববন্ধন

প্রতিবেদক
  • সময় বুধবার, ২৯ সেপ্টেম্বর, ২০২১
  • ৮২ পঠিত

রামু সহিংসতার নবম বর্ষে বুদ্ধ মূর্তি , বৌদ্ধ বিহার,বৌদ্ধ বসতিতে ভাংচুর লুটপাট, অগ্নিসংযোগসহ উগ্র সাম্প্রদায়িক হামলার সুষ্ঠ বিচারের দাবীতে   রামু সাদাচিংয়ে বুদ্ধপূজা, সকালে অষ্ট পরিষ্কারদানসহ মহাসংঘদান, ধর্মসভা ও শান্তিপূর্ণ মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

বুধবার (২৯ সেপ্টেম্বর) রামু লালচিং-মৈত্রী বিহার কমপ্লেক্সে কেন্দ্রীয় বৌদ্ধ যুব পরিষদ এ অনুষ্ঠানের আয়োজন করে।

 

রামু পানেরছড়া বৌদ্ধ বিহারের অধ্যক্ষ ভদন্ত সুচারিত মহাথেরোর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন- রামু সেনা নিবাসের স্টেশন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. রিয়াজুর রহমান।  প্রধান আলোচক ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পালি বিভাগের সাবেক চেয়ারম্যান     অধ্যাপক ড. জিনবোধি মহাথের।

রামু মৈত্রী বিহারের অধ্যক্ষ ভদন্ত  প্রজ্ঞাতিলক মহাথের, ভদন্ত করুনাশ্রী থের,ভদন্ত শিলপ্রিয় থের ও সংগঠনের সভাপতি কেতন বড়ুয়া, সাধারণ সম্পাদক বিপুল বড়ুয়া আব্বু প্রমুখ বক্তব্য রাখেন ।

বক্তারা বলেন,  কক্সবাজারের রামুতে বৌদ্ধ বসতি ও বিহারে হামলার ঘটনার নয় বছর পার হলেও এখনও বিচারকাজ শেষ হয়নি। বিচারহীনতার এই সংস্কৃতির কারণে দেশে সাম্প্রদায়িক হামলার ঘটনা দিন দিন বাড়ছে।

অনুষ্ঠানে বক্তারা আরো  বলেন, ২০১২ সালের ২৯ সেপ্টেম্বর অনেকগুলো বুদ্ধমূর্তি, পবিত্র বুদ্ধের ধাতু, পবিত্র ত্রিপিটক ও প্রাচীন বৌদ্ধ বিহার আমাদের জীবন থেকে হারিয়ে গেছে। মূলত হারিয়ে যাওয়া এসব স্মৃতির প্রতি শ্রদ্ধা জানাতেই এই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। আমরা এ সহিংসতার বিচার চাই। কারণ, হামলাকারীরা শাস্তি না পেলে এ ধরনের ঘটনা বার বার ঘটবে।

শেয়ার দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো
© All rights reserved © 2019 bibartanonline.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarbibart251
error: Content is protected !!