1. pragrasree.sraman@gmail.com : ভিকখু প্রজ্ঞাশ্রী : ভিকখু প্রজ্ঞাশ্রী
  2. avijitcse12@gmail.com : নিজস্ব প্রতিবেদক :
বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর ২০২১, ০৮:৫৬ অপরাহ্ন

সব ধর্মের মানুষের কল্যাণ নিশ্চিত করেছে সরকার: ধর্ম প্রতিমন্ত্রী

প্রতিবেদক
  • সময় মঙ্গলবার, ৭ সেপ্টেম্বর, ২০২১
  • ৯৪ পঠিত

ধর্ম প্রতিমন্ত্রী ও বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের চেয়ারম্যান মো. ফরিদুল হক খান বলেছেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সব ধর্মীয় জনগোষ্ঠীর কল্যাণ নিশ্চিত করে উন্নত বাংলাদেশ প্রতিষ্ঠার কার্যক্রম এগিয়ে যাচ্ছে।’ তিনি বলেন, ‘কোনো সম্প্রদায়কে পেছনে রেখে দেশের সামগ্রিক উন্নয়ন সম্ভব নয়। প্রধানমন্ত্রীর নেতৃত্বে সব ধর্মীয় জনগোষ্ঠীর কল্যাণে পর্যাপ্ত উন্নয়ন কার্যক্রম বাস্তবায়ন করা হচ্ছে।’

 

প্রতিমন্ত্রী মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) সকালে ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ৯৩তম বোর্ড সভায় সভাপতির বক্তৃতায় এসব কথা বলেন।

ফরিদুল হক খান বলেন, বঙ্গবন্ধু বাংলাদেশের সংবিধানে ধর্ম নিরপেক্ষতার মূলনীতি যুক্ত করে অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণের ভিত্তি স্থাপন করে গেছেন। বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যার নেতৃত্বে বাংলাদেশ এখন সাম্প্রদায়িক সম্প্রীতির আদর্শ দেশ হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে।

প্রতিমন্ত্রী আরও বলেন, বাংলাদেশের সংখ্যালঘু ধর্মীয় সম্প্রদায়সমূহের কল্যাণ ও নিরাপত্তা বিধানের মাধ্যমে বাংলাদেশকে আমরা একটি সভ্য দেশ হিসেবে গড়ে তুলতে বদ্ধপরিকর। সে লক্ষ্যে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

 

সভায় প্রস্তাবিত ‘প্যাগোডাভিত্তিক প্রাক-প্রাথমিক ও গণশিক্ষা কার্যক্রম-তৃতীয় পর্যায়’ শীর্ষক প্রকল্পের অনুমোদন প্রক্রিয়া শুরু করার জন্য সিদ্ধান্ত গৃহীত হয়।

প্রতিমন্ত্রী নবগঠিত বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি বোর্ডের ট্রাস্টিদের বৌদ্ধ সম্প্রদায়ের কল্যাণে আরও বেশি নিবেদিত হয়ে দেশের বিভিন্ন প্রান্তে দায়িত্ব পালনের আহ্বান জানান। তাহলে দেশের সামগ্রিক উন্নয়নে বৌদ্ধ সম্প্রদায়ের অনুসারীরা আরও কার্যকর ভূমিকা রাখতে পারবে।

সভায় বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের কার্যক্রম সম্বলিত একটি পুস্তিকার মোড়ক উন্মোচন করা হয়। সভায় বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সিনিয়র ভাইস-চেয়ারম্যান-২ আরমা দত্ত এমপি, ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের সচিব ও ট্রাস্টি মো. নূরুল ইসলাম, ভাইস-চেয়ারম্যান সুপ্ত ভূষণ বড়ুয়া, ট্রাস্টি মিথুন রশ্মি বড়ুয়া, ববিতা বড়ুয়া, রূপনা চাকমা, মং ক্য চিং চৌধুরী, রঞ্জন বড়ুয়া, জয়সেন তঞ্চঙ্গ্যা, জ্যোতিষ সিংহ, ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. আব্দুল আউয়াল হাওলাদার, প্যাগোডাভিত্তিক প্রাক-প্রাথমিক শিক্ষা প্রকল্পের পরিচালক মো. সাখাওয়াত হোসেন এবং বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সচিব জয়দত্ত বড়ুয়া অংশ নেন।

এর আগে নবগঠিত বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি বোর্ডের ট্রাস্টিরা বোর্ডের চেয়ারম্যান ও ধর্ম প্রতিমন্ত্রীর নেতৃত্বে ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন।

শেয়ার দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো
© All rights reserved © 2019 bibartanonline.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarbibart251
error: Content is protected !!