1. pragrasree.sraman@gmail.com : ভিকখু প্রজ্ঞাশ্রী : ভিকখু প্রজ্ঞাশ্রী
  2. avijitcse12@gmail.com : নিজস্ব প্রতিবেদক :
শনিবার, ৩১ জুলাই ২০২১, ০৮:৫২ অপরাহ্ন

নিউইয়র্কে উপসংঘরাজ ধর্মপ্রিয় মহাথের সংবর্ধিত

শুভাশিষ বড়ুয়া
  • সময় বৃহস্পতিবার, ১ জুলাই, ২০২১
  • ১৩৮ পঠিত

বাংলাদেশ সংঘরাজ ভিক্ষু মহাসভার  উপ-সংঘরাজ শাসন স্তম্ভ  ভদন্ত ধর্মপ্রিয় মহাথের, ইউনিভার্সিটি অব ক্যালিফোর্নিয়ার প্রাচ্য ভাষা বিভাগের প্রাক্তন অধ্যাপক ডঃ লোকানন্দ মহাথেরো , আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন বৌদ্ধ পন্ডিত ভদন্ত প্রজ্ঞা বংশ মহাথেরো ও ভদন্ত সুমনাপ্রিয় থের মহোদয় কে নিউইয়র্কে বর্ণাঢ্য সংবর্ধনা প্রদান করা । নিউইয়র্ক ছাড়াও বিভিন্ন স্টেট থেকে আগত বিপুল সংখ্যক পূণ্যার্থীদের উপস্হিতিতে সংবর্ধনা অনুষ্ঠান প্রবাসী বৌদ্ধদের মিলন মেলায় পরিনত হয়।

নিউইয়র্ক বৌদ্ধদের আদি বৌদ্ধ বিহার বাংলাদেশ বুড্ডিস্ট বিহার অব নিউইয়র্ক কর্তৃক আয়োজিত গত ২৭ জুন অনুষ্ঠিত স্মরণকালের ঐতিহাসিক সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নিউইর্য়কস্হ সাধনানন্দ আন্তর্জাতিক বৌদ্ধ বিহারের অধ্যক্ষ জ্ঞানরত্ন মহাথেরো ।
উদ্বোধনী বক্তব্য প্রদান করেন নিউইয়র্ক বৌদ্ধ বিহারের অধ্যক্ষ ভদন্ত মুদিতা রত্ন থের। এই মাঙ্গলিক অনুষ্ঠানে সংবর্ধিত প্রধান অতিথি হিসাবে উপস্হিত ছিলেন রাউজান পাহাড়তলী মহানন্দ সংঘরাজ বিহারের অধ্যক্ষ, উপ-সংঘরাজ ধর্ম প্রিয় মহাথেরো , সংবর্ধিত বিশেষ অতিথি ছিলেন , ইউনিভার্সিটি অব ক্যালিফোর্নিয়ার প্রাক্তন অধ্যাপক ও ক্যালির্ফোনিয়া সম্বোধি বিহারের অধ্যক্ষ ডঃ লোকানন্দ মহাথেরো , সংবর্ধিত প্রধান বক্তা হিসাবে উপস্হিত ছিলন, বিশিষ্ট বৌদ্ধ পন্ডিত , গবেষক ও বহু গ্রন্থ প্রনেথা , ক্যালিফোর্নিয়া বুড্ডিস্ট মেডিটেশন সেন্টারের অধ্যক্ষ ভদন্ত প্রজ্ঞা বংশ মহাথেরো । এছাড়া সংবর্ধিত সম্মানিত অতিথি হিসাবে উপস্হিত ছিলেন , মহানন্দ সংঘরাজ বিহারের আবাসিক ভিক্ষু ভদন্ত সুমনাপ্রিয় থের।
এসময় মঞ্চে উপস্হিত ছিলেন , ভদন্ত বিশুদ্ধ বংশ থের, ভদন্ত তিলোকানন্দ থের ও ধর্মশ্রী ভিক্ষু ।
রণি বড়ুয়া ও স্বপ্নিল বড়ুয়া তিথির সঞ্চালনায় এই অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন , বাংলাদেশ বুড্ডিস্ট বিহার অব নিউইয়র্ক এর পরিচালনা পরিষদের সভাপতি নয়ন বড়ুয়া , শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন সমর রন্জন সিংহ , সমিরন বড়ুয়া ও অমল বড়ুয়া প্রমুখ৷
দুই পর্বে বিভক্ত এই অনুষ্ঠানে প্রথম পর্বে মহামারী মুক্ত পৃথিবী ও বিশ্বের সকল প্রানীর সুখ কামনা করে অষ্ট উপকরণ সহ সংঘদান , ভিক্ষু সংঘের খাবার গ্রহন উপস্হিত সকল অতিথির দুপুরের খাবার শেষে শুরু হয় সংবর্ধনা অনুষ্ঠান। সংবর্ধনা অনুষ্ঠানে অন্যান্য কর্মসূচির মধ্যে ছিল অতিথিদের ফুল দিয়ে বরন, মানপত্র এবং ক্রেস্ট পাঠ ও প্রদান , উপ-সংঘরাজ ধর্ম প্রিয় মহাথেরোর ৮৯ তম জন্মদিন উপলক্ষে কেক কাটা , উদ্বোধনী সংগীত, পঞ্চশীল গ্রহন ও ধর্ম দেশনা।

শেয়ার দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো
© All rights reserved © 2019 bibartanonline.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarbibart251
error: Content is protected !!