1. pragrasree.sraman@gmail.com : ভিকখু প্রজ্ঞাশ্রী : ভিকখু প্রজ্ঞাশ্রী
  2. avijitcse12@gmail.com : নিজস্ব প্রতিবেদক :
শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০২:৪৪ পূর্বাহ্ন

চন্দনাইশ ভিক্ষু পরিষদ নব গঠিত কার্যকরী পরিষদের অভিষেক

ড. সুমনপ্রিয় ভিক্ষু
  • সময় শুক্রবার, ২৮ মে, ২০২১
  • ৩২৩ পঠিত
চন্দনাইশ ভিক্ষু পরিষদের নব গঠিত কার্যকরী পরিষদের অভিষেক অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।
আজ  শুক্রবার (২৮ মে)    সাতবাড়ীয়া বেপারীপাড়া রত্নাঙ্কুর বিহারে অনুষ্ঠিত অভিষেক অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শিক্ষাবিদ ভদন্ত বসুমিত্র মহাস্থবির ।
 অনুষ্ঠানে  প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ বৌদ্ধ সমিতির সাধারণ সম্পাদক সুদীপ বড়ুয়া। মঙ্গল প্রদীপ প্রজ্বলন করেন চন্দনাইশ ভিক্ষু পরিষদের সভাপতি অধ্যাপক ভদন্ত জ্ঞানরত্ন মহাস্থবির। মংলাচরণ করেন চন্দনাইশ ভিক্ষু পরিষদের অর্থ সচিব ভদন্ত ধর্মানন্দ থের।
উদ্বোধক ছিলেন  চন্দনাইশ ভিক্ষু পরিষদের সাধারণ সম্পাদক ধর্মদূত ভদন্ত ড. সুমনপ্রিয় মহাস্থবির । বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ বৌদ্ধ সমিতি যুব এর সভাপতি  এডভোকেট জয়শান্ত বিকাশ বড়ুয়া।
অনুষ্ঠানে স্বাগত ভাষণ প্রদান করেন এডভোকেট  বিতাশোক বড়ুয়া,  শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন  দীপন কুমার চৌধুরী ।
অন্যান্যদের মধ্যে ভদন্ত এল অনুরুদ্ধ মহাথের, সুনির্মল বড়ুয়া,  পূরবী বড়ুয়া, জয়দত্ত বড়ুয়া প্রমুখ বক্তব্য রাখেন।  পঞ্চশীল প্রার্থনা করেন এডভোকেট রাজপ্রসাদ বড়ুয়া।  সঞ্চালনা করেন ভদন্ত সুমঙ্গল থের।
অনুষ্ঠানে আগত ভিক্ষুসঙ্ঘ ও সম্মানিত অতিথিদেরকে উত্তরীয়, ব্যাজ ও পুষ্পস্তবক প্রদান করা হয়, সম্পন্ন হয় অষ্ট উপকরণ সমেত ভৈষর্য্য সংঘদান। মহান ভিক্ষু সংঘের মাধ্যমে পাঠ করা হয় ধর্মচক্রপ্রবর্তন সূত্র। বর্ষপঞ্জি ১৪২৮ বাংলা উদ্বোধন করা হয়, অর্থায়নে বাবু দীপন কুমার চৌধুরী, ছোট ভাই বাবলু চৌধুরী ও পরিবার বর্গ। শপথ বাক্য পাঠ করান অনুষ্ঠানের সভাপতি শিক্ষাবিদ ভদন্ত বসুমিত্র মহাস্থবির মহোদয়। সভাপতির বক্তব্যের মাধ্যমে সন্ধ্যা ৭ টার সময় অনুষ্ঠানেরসমাপ্তি ঘটে। অনুষ্ঠানের সার্বিক সহযোগিতা ও আয়োজনে সাতবাড়ীয়া বেপারীপাড়া রত্নাঙ্কুর সভা।
Facebook Comments Box

শেয়ার দিন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো
© All rights reserved © 2019 bibartanonline.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarbibart251
error: Content is protected !!