1. pragrasree.sraman@gmail.com : ভিকখু প্রজ্ঞাশ্রী : ভিকখু প্রজ্ঞাশ্রী
  2. avijitcse12@gmail.com : নিজস্ব প্রতিবেদক :
রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ০৫:২৯ পূর্বাহ্ন

আনোয়ারায় ঋণের টাকা শোধ করতে না পেরে অরুণ বড়ুয়া নামে একজনের আত্মহত্যা

জাহাঙ্গীর আলম
  • সময় সোমবার, ১২ এপ্রিল, ২০২১
  • ২২৫৭ পঠিত

চট্টগ্রামের আনোয়ারা উপজেলার চাতরী ইউনিয়নের রুদুরা গ্রামে মহাজন ও এনজিও’র ঋণের টাকা পরিশোধ করতে না পেরে অরুণ বড়ুয়া (৫০) নামের এক কৃষক বিষপানে আত্মহত্যা করার অভিযোগ পাওয়া গেছে।

গতকাল রবিবার (১১ এপ্রিল) বিকালে বিষপানের পর স্বজনরা চট্টগ্রাম মেডিকেল কলেজে ভর্তি করালে রাতেই তার মৃত্যু হয়। অরুণ বড়ুয়া স্থানীয় মৃত বাবু লাল বড়ুয়ার পুত্র।  ৩ সন্তানের জনক অরুণ বড়ুয়া পেশায় একজন কৃষক। পরিবার পরিজন নিয়ে অভাব-অনটনের সংসার। তাই পরিবারের সচ্ছলতা ফিরাতে ২কানি জমি বর্গা চাষ করে। আর খরচ যোগাতে মহাজন ও এনজিও সংস্থার কাছ থেকে ঋণ নিয়ে কৃষিতে লাভবান না হওয়ায় সুদ আসলে ঋণের বোঝা বাড়তে থাকে। প্রতিদিন মহাজন ও এনজিও’ সংস্থার ঋণ পরিশোধের চাপ বাড়তে থাকায় অরুণ বড়ুয়া মানসিক চাপ সইতে না পেরে গত ১১ এপ্রিল রবিবার বিকালে পরিবারের অজান্তে বিষপান করে অসুস্থ হয়ে পড়লে পরিবারের লোকজন তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করান। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাতে তার মৃত্যু হয়। পরিবারে তার ২ ছেলে ১ মেয়ে ও স্ত্রী রয়েছে।

 

নিহত অরুণ বড়ুয়ার মেয়ে প্রিয়ন্তী বড়ুয়া(১৬) জানায়, গত সপ্তাহে তার দাদুর মৃত্যু হয় এতে তার বাবা মানসিক ভাবে ভেঙে পড়ে। এলাকার মহাজন গিয়াস উদ্দিন ও এনজিও সংস্থা ব্রাক, প্রত্যাশা, উদ্দীপন ও ব্যুরো বাংলাদেশের লোকজনদের ঋণ পরিশোধের চাপ সইতে না পেরে আত্মহত্যা করেন। প্রিয়ন্তী আরও জানায় এলাকার মহাজন গিয়াস উদ্দিন থেকে তার বাবা ২৬ হাজার টাকা নিলে ঐ টাকা সুদেআসলে ১ লাখে দাড়ায়।

আনোয়ারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এসএম দিদারুল ইসলাম সিকদার জানান, চাতুরী ইউনিয়নের রুদুরা গ্রামে অরুণ বড়ুয়া নামে এক ব্যক্তি মানসিক চাপ সইতে না পেরে আত্মহত্যা করেছে। তবে ঋণের ব্যাপারে কোন কিছু জানি না।

শেয়ার দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো
© All rights reserved © 2019 bibartanonline.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarbibart251
error: Content is protected !!