1. pragrasree.sraman@gmail.com : ভিকখু প্রজ্ঞাশ্রী : ভিকখু প্রজ্ঞাশ্রী
  2. avijitcse12@gmail.com : নিজস্ব প্রতিবেদক :
বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১, ০৯:৪১ অপরাহ্ন

অধ্যাপক প্রকৌশলী মৃণাল কান্তি বড়ুয়ার হীরকজয়ন্তী

অনুপম বড়ুয়া টিপু
  • সময় শনিবার, ১৩ ফেব্রুয়ারী, ২০২১
  • ১৭১ পঠিত

অধ্যাপক প্রকৌশলী মৃণাল কান্তি বড়ুয়ার হীরকজয়ন্তী উপলক্ষে সম্মাননা ও প্রকাশনা উৎসব অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১২ ফেব্রুয়ারি) বিকাল ৪টায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন অডিটরিয়ামে সভাপতিত্ব করেন ইউএসটিসির সাবেক উপাচার্য প্রফেসর ডা. প্রভাত চন্দ্র বড়ুয়া।

উদ্বোধক ছিলেন প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. অনুপম সেন। বিশেষ অতিথি ছিলেন  চুয়েটের উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ রফিকুল আলম, চট্টগ্রাম ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী এ কে এম ফজলুল্লাহ, ভারতীয় সহকারী হাইকমিশনের সেকেন্ড সেক্রেটারি উদত ঝা, বাংলাদেশ বৌদ্ধ সমিতির চেয়ারম্যান অজিত রঞ্জন বড়ুয়া, প্রফেসর ড. বিকিরণ প্রসাদ বড়ুয়া, ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন চট্টগ্রাম কেন্দ্রের চেয়ারম্যান প্রকৌশলী প্রবীর কুমার সেন ।

অনুষ্ঠানে বাংলা শিশু সাহিত্যে বিশেষ অবদানের জন্য কবি ও সাহিত্যিক রাশেদ রউফকে পদ্মবীনা পদক ২০২১ প্রদান করা হয়। পুরষ্কার হিসেবে তাঁকে দেয়া হয় পদক , সনদ ও নগদ দুই লক্ষ টাকা।

স্বাগত বক্তব্য দেন উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক অধ্যাপক কুণাল বিকাশ চৌধুরী । বক্তব্য দেন অধ্যক্ষ তুষার কান্তি বড়ুয়া , অধ্যক্ষ শিমুল বড়ুয়া, আইনজীবি প্রভূতি রঞ্জন বড়ুয়া, মৃগাংক প্রসাদ বড়ুয়া,  আইনজীবী জয়শান্ত বিকাশ বড়ুয়া, প্রকৌশলী পরিতোষ বড়ুয়া, স্বদেশ কুসুম চৌধুরী , ব্যাংকার মৃদুল কান্তি বড়ুয়া, সবুজ বড়ুয়া ডায়মন্ড , সাংবাদিক অধীর বড়ুয়া,  ও উদযাপন পরিষদের প্রধান সমন্বয়কারী সরিৎ চৌধুরী সাজু । অনুভূতি ব্যক্ত করেন অধ্যাপক প্রকৌশলী মৃণাল কান্তি বড়ুয়া, কবি ও সাহিত্যিক রাশেদ রউফ। অনুষ্ঠানে হীরক জয়ন্তীনায়কের লেখা স্মৃতি কথন এপিটাফে রোদ্দুর ও হীরক জয়ন্তী স্মারকের মোড়ক উম্মোচন করা হয়। পরিবেশিত হয় প্রমা অবন্তীর কোরিওগ্রাফিতে নৃত্য , আবৃতি পরিবেশন করেন হাসান জাহাংগীর। অনুষ্ঠান সঞ্চালনা করেন বাচিক শিল্পী দিলরুবা খানম, স্বপন কুমার বড়ুয়া ও সমুদ্র টিটু।

অনুষ্ঠানে  উদ্বোধক  প্রফেসর ড. অনুপম সেন বলেন , সমাজের জন্য যারা কাজ করেন , তারা কোন না কোনভাবে  স্বীকৃতি পান । মৃণাল কান্তি বড়ুয়া জীবনের দীর্ঘ সময় ধরে শিক্ষা সাহিত্য সমাজ সেবায় অনন্য অবদান রেখেছেন । তিনি সমাজের একজন আলোকবর্তিকা।

শেয়ার দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো
© All rights reserved © 2019 bibartanonline.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarbibart251
error: Content is protected !!