1. pragrasree.sraman@gmail.com : ভিকখু প্রজ্ঞাশ্রী : ভিকখু প্রজ্ঞাশ্রী
  2. avijitcse12@gmail.com : নিজস্ব প্রতিবেদক :
সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ০৩:৪৪ পূর্বাহ্ন

সংস্কৃতিকর্মী আশীষ কুমার বড়ুয়া’র স্মরণ সভা

অনুপম বড়ুয়া টিপু
  • সময় বুধবার, ৩০ ডিসেম্বর, ২০২০
  • ২৪২ পঠিত

চট্টগ্রামের সাহিত্য-সাংস্কৃতিক সংগঠন অনোমা সাংস্কৃতিক গোষ্ঠী’র মহাসচিব অকাল প্রয়াত প্রগতিমনস্ক সাহিত্য ও সংস্কৃতিকর্মী আশীষ কুমার বড়ুয়া’র স্মরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ বুধবার (৩০ শে ডিসেম্বর)  বিকেল চারটায় চট্টগ্রাম প্রেসক্লাব বঙ্গবন্ধু হলে অনুষ্ঠিত  স্মরণানুষ্ঠানে সভাপতিত্ব করেন অনোমা সাংস্কৃতিক গোষ্ঠীর সভাপতি  অধ্যাপক বাদল বরণ বড়ুয়া।

স্মৃতিচারণ করেন বাংলাদেশ বৌদ্ধ সমিতির চেয়ারম্যান অজিত রঞ্জন বড়ুয়া, একুশে পদকপ্রাপ্ত শিক্ষাবিদ প্রফেসর ড. বিকিরণ প্রসাদ বড়ুয়া, ইউএসটিসির প্রাক্তন উপাচার্য প্রফেসর ড. প্রভাত চন্দ্র বড়ুয়া, চট্টগ্রাম শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর প্রদীপ চক্রবর্তী, বুড্ডিস্ট ফাউন্ডেশানের প্রেসিডেন্ট সিদ্ধার্থ বড়ুয়া এফসিএ, দৈনিক আজাদীর সহযোগী সম্পাদক শিশু সাহিত্যিক সাংবাদিক রাশেদ রউফ, বিজিএমইএ’র পরিচালক অঞ্জন শেখর দাশ সিআইপি, প্রাবন্ধিক সাংবাদিক মুহাম্মদ মুছা খান, প্রফেসর ডা. কল্যাণ কুমার বড়ুয়া ও প্রগতি ইন্স্যুরেন্সের ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর এম এ হাসান। শুভেচ্ছা বক্তব্যদেন অনোমা’র ঢাকা প্রতিনিধি চারুউত্তম বড়ুয়া।

স্মরণানুষ্ঠানে স্বাগত বক্তব্য ও ধন্যবাদ বক্তব্য দেন স্মরণ সভা কমিটির আহ্বায়ক সুজন কুমার বড়ুয়া ও সদস্য সচিব তুষার কান্তি বড়ুয়া, সংক্ষিপ্ত জীবনপঞ্জী পাঠ ও স্মৃতিচারণ করেন রঞ্জন বড়ুয়া।

অনুষ্ঠানের শুরুতে আশীষ কুমার বড়ুয়া’র প্রতিকৃতিতে প্রদীপ প্রজ্জলন করেন আশীষ বড়ুয়া’র দুই কন্যা সন্তান ডা. অনন্যা বড়ুয়া ও সেমন্তি বড়ুয়া। প্রতিকৃতিত পুস্পমাল্য অর্পন করেন অনোমা সাংস্কৃতিক গোষ্ঠী’র পক্ষে ব্যাংকার পৃথ্বিশ বড়ুয়া শুভ, এডভোকেট জিকো বড়ুয়া, দীপায়ন বড়ুয়া ও প্রবাল বড়ুয়া।

সঞ্চালনা করেন  সংবাদকর্মী বিপ্লব বড়ুয়া ও আইনজীবি জিকো বড়ুয়া।

বক্তারা বলেন ,চট্টগ্রামের সাহিত্য সংস্কৃতি চর্চায় আশীষ কুমার বড়ুয়া একটি উজ্জ্বলতম নাম। তিনি অনোমার রুচিশীল প্রকাশনা ও সংগঠনের মাধ্যমে সাহিত্য সংস্কৃতি অঙ্গনকে বেগবান করেছে। তাঁর অকাল মৃত্যু চট্টগ্রামবাসী একজন নিবেদিত সংস্কৃতি যোদ্ধাকে হারালো। মৃত্যুর পুর্ব মূহুর্ত পর্যন্ত তিনি সাহিত্য সংস্কৃতি বিষয়ক প্রকাশনা “অনোমা” পত্রিকার সম্পাদক ও অনোমা সাংস্কৃতিক গোষ্ঠীর মহাসচিবের দায়িত্ব পালন করছিলেন। তিনি বিভিন্ন সাময়িকী ও পত্রিকায় লেখালেখি করতেন। বিজ্ঞান, পরিবেশ ও সমাজ সচেতন লেখালেখির মাধ্যমে তিনি মানুষের হৃদয় জয় করেছেন।

উল্লেখ্য, গত  ২৮ সেপ্টেম্বর প্রয়াত আশীষ কুমার বড়ুয়া করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু বরণ করেন।

 

Facebook Comments Box

শেয়ার দিন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো
© All rights reserved © 2019 bibartanonline.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarbibart251
error: Content is protected !!