1. pragrasree.sraman@gmail.com : ভিকখু প্রজ্ঞাশ্রী : ভিকখু প্রজ্ঞাশ্রী
  2. avijitcse12@gmail.com : নিজস্ব প্রতিবেদক :
মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ১১:০০ পূর্বাহ্ন

রাজধানীতে বৌদ্ধদের সম্মিলিত শান্তি শোভাযাত্রা ও সম্প্রীতি র‌্যালি

প্রতিবেদক
  • সময় শনিবার, ২৮ এপ্রিল, ২০১৮
  • ৬৬০ পঠিত

বিশ্ব শান্তি কামনায় বৌদ্ধদের সম্মিলিত শান্তি শোভাযাত্রা ও সম্প্রীতি র‌্যালি অনুষ্ঠিত হয়েছে।

বৌদ্ধদের সম্মিলিত শান্তি শোভাযাত্রা ও সম্প্রীতি র‌্যালি উদ্বোধন করেন ডাক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শনিবার (২৮ এপ্রিল) বিকেল পৌনে ৫টায় রাজধানীর জাতীয় জাদুঘরের সামনে থেকে র‌্যালিটি শুরু হয়। র‌্যালিটি শাহবাগ হয়ে মৎস ভবনের সামনে দিয়ে প্রেসক্লাবে গিয়ে শেষ হবে।
বাংলাদেশ বৌদ্ধ সাংস্কৃতিক পরিষদ এই র‌্যালির আয়োজন করে। এতে অংশগ্রহণ করে মহামুনি সমিতি, বাংলাদেশ বুদ্ধিস্ট ফেডারেশন, সেন্টার ফর বুদ্ধিস্ট হেরিটেজ অ্যান্ড কালচার ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন সংগঠন।
ধর্ম-বর্ণ-জাতি-গোষ্ঠী নির্বিশেষে, বিশেষ করে বাঙালি বৌদ্ধ ও বিভিন্ন ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর নর-নারী নিজ নিজ ঐতিহ্যের বর্ণিল পোষাক পরিধান করে র‌্যালিতে অংশগ্রহণের মধ্য দিয়ে উৎসবমুখর পরিবেশ তৈরি করে।
এতে উপস্থিত ছিলেন- সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, ধর্মমিত্র মহাথেরো, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য অধ্যাপক কনক কান্তি বড়ুয়া, আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া প্রমুখ।
র‌্যালির উদ্বোধনকালে মন্ত্রী বলেন, গৌতম বুদ্ধের অহিংসা শান্তি সম্প্রীতির যে বাণী তা সমাজের সর্বস্তরে ছড়িয়ে দিতে হবে। বাংলাদেশে যারা সাম্প্রদায়িকতার বীজ ছড়িয়ে দিচ্ছে সেই অশুভ শক্তির বিরুদ্ধে শুভ শক্তির জয় হোক এটাই আজকের র‌্যালির প্রত্যাশা।

আন্তর্জাতিক বৌদ্ধ বিহার বাড্ডার অধ্যক্ষ ধর্মমিত্র মহাথেরো বাংলানিউজকে বলেন, এই র‌্যালির মধ্য দিয়ে আমরা সবার জন্য শান্তি কামনা করবো। যেন মানুষে মানুষে কোনো ভেদাভেদ না থাকে। সংকীর্ণতার ঊর্ধ্বে উঠে একে অপরকে সহযোগিতা করবে।
আজকে বাংলাদেশসহ সারা বিশ্বে যে অশান্তি, হিংসা-বিদ্বেষ বিরাজ করছে তা কাটিয়ে ধর্ম পরিচয় পার্থক্য না করে আমরা সবার শান্তি কামনায় রাজপথে র‌্যলি করছি– বলেন অধ্যক্ষ ধর্মমিত্র মহাথেরো।

শেয়ার দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো
© All rights reserved © 2019 bibartanonline.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarbibart251
error: Content is protected !!