1. pragrasree.sraman@gmail.com : ভিকখু প্রজ্ঞাশ্রী : ভিকখু প্রজ্ঞাশ্রী
  2. avijitcse12@gmail.com : নিজস্ব প্রতিবেদক :
শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ০১:১০ পূর্বাহ্ন

উড়োজাহাজ দুর্ঘটনায় হতাহতদের জন্য প্রার্থনা

প্রতিবেদক
  • সময় শুক্রবার, ১৬ মার্চ, ২০১৮
  • ৭৩৭ পঠিত

নেপালের ত্রিভুবন বিমানবন্দরে ইউএস-বাংলার উড়োজাহাজ দুর্ঘটনায় হতাহতদের স্মরণে সারা দেশে সব ধর্মের উপাসনালয়ে হয়েছে বিশেষ প্রার্থনা।

বাংলাদেশ বুড্ডিস্ট ফেডারেশনও সকালে মেরুল বাড্ডার আন্তর্জাতিক বৌদ্ধ বিহারে প্রার্থনার আয়োজন করে।

গত ১২ মার্চ নেপালের কাঠমান্ডুতে ইউএস-বাংলার একটি উড়োজাহাজ বিধ্বস্ত হয়ে ৪৯ জনের মৃত্যু হয়। তাদের মধ্যে চার ক্রুসহ ২৬ জন বাংলাদেশি।

উড়োজাহাজ বিধ্বস্ত হয়ে হতাহতের ঘটনায় বৃহস্পতিবার সারা দেশে একদিনের রাষ্ট্রীয় শোক পালন করা হয়। আর শুক্রবার মসজিদ, মন্দির, গির্জা, প্যাগোডাসহ সকল ধর্মীয় প্রতিষ্ঠান ও উপাসনালয়ে নেওয়া হয় বিশেষ প্রার্থনার কর্মসূচি।

বাংলাদেশ বুড্ডিস্ট ফেডারেশনের উদ্যোগে মেরুল বাড্ডার আন্তর্জাতিক বৌদ্ধ বিহারে বিশেষ প্রার্থনা শুরু হয় বেলা ১১টায়। প্রার্থনা পরিচালনা করেন বিহারের অধ্যক্ষ ধর্মমিত্র মহাথেরো।

বুড্ডিস্ট ফেডারেশনের নির্বাহী সভাপতি নেত্রসেন বড়ুয়া ও সাধারণ সম্পাদক অশোক বড়ুয়া এসময় উপস্থিত ছিলেন।

অশোক বড়ুয়া বলেন, “পনের মিনিটের বিশেষ প্রার্থনায় আমরা নিহতদের পারলৌকিক শান্তি কামনা করেছি। পাশাপাশি যারা আহত হয়ে চিকিৎসাধীন, তাদের আশু রোগমুক্তির প্রার্থনা করেছি।”

বাসাবোর ধর্মরাজিক বৌদ্ধ বিহারেও বৌদ্ধ ধর্মাবলম্বীদের বিশেষ প্রার্থনা হয়েছে বলে বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ভাইস চেয়ারম্যান সুপ্তভূষণ বড়ুয়া জানিয়েছেন।

ধর্মরাজিক বৌদ্ধ বিহারে প্রার্থনা পরিচালনা করেন সংঘরাজ শুদ্ধানন্দ মহাথেরো। তিনি জানান, বিহারের প্রার্থনা শুরু হয়েছিল সকাল ১০টায়।

শেয়ার দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো
© All rights reserved © 2019 bibartanonline.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarbibart251