1. pragrasree.sraman@gmail.com : ভিকখু প্রজ্ঞাশ্রী : ভিকখু প্রজ্ঞাশ্রী
  2. avijitcse12@gmail.com : নিজস্ব প্রতিবেদক :
শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ০৪:৩২ অপরাহ্ন

নুচিংপ্রু কি আপনার একটু সহানুভূতি পেতে পারে না.. ও বন্ধু!

প্রতিবেদক
  • সময় সোমবার, ৫ মার্চ, ২০১৮
  • ৭৬৯ পঠিত

উথোয়াই মারমা জয়, বান্দরবান প্রতিনিধি: মানুয়ের বিপদের সময় পাশে থেকে সহযোগিতা করাই মানুষের ধর্ম। আপনার-আমার একটু সহযোগিতার হাত বাড়িয়ে দিলে যদি একটি প্রাণ বাঁচে, একজন মানুষ বাঁচার স্বপ্ন দেখে- তাতেই হয়তো জীবনের সার্থকতা খুঁজে পাওয়া সম্ভব। চলুন না তাহলে এক দুঃখিনী মায়ের পাশে দাঁড়ায়…

আমরা সকলে হয়তো সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে অথবা অনলাইন নিউজে, হয়তো বা টিভি চ্যানেলেই খবরে দেখেছি নয়তো শুনেচ্ছি- গত ১ মার্চ বান্দরবানের লামা উপজেলায় ফাইতং ইউনিয়ন পরিষদের সদস্য (মেম্বার) থোয়াই হ্লা মারমা স্ব-পরিবারসহ আরো এক পরিবারের মর্মান্তিক সড়ক র্দূঘটনায় কথা। যেখানে মেম্বারের সহধমীর্নি হ্লা খ্যাই চিং মারমা গত ০৩ মার্চ চট্রগ্রাম হাসপাতালে রাত আনুমানিক ৯টায় সময় মৃত্যু বরণ করে।

সে মর্মান্তিক সড়ক র্দূঘটনায় নুচিংপ্রু মার্মাসহ তাঁর দুই ছেলেও এখন হাসপাতালের ব্যাডে। এদিকে নুচিংপ্রু মার্মাকে যেন মৃত্যু প্রতিনিয়ত হাতছানি দিয়ে ডাকছে। সেদিনে র্দূঘটনায় তাকে কবু করতে না পারলেও অর্থ অভাবে চিকিৎসায় আজ জীবন মৃত্যুও সন্ধিক্ষণে। মানবেতর জীবনযাপন করা এই দুঃখিনী মায়ের যেন ঘনিয়ে আসছে মৃত্যুর প্রহর।

জানা গেছে, সড়ক র্দূঘটনায় চট্রগ্রাম হাসপাতালে ব্যাডে মৃত্যু যন্ত্রণায় ছটফট করছেন এই দুঃখিনী মা (নুচিংপ্রু মার্মা)। তবে তার বেঁচে থাকার করুণ আর্তনাদ করাও হৃদয় স্পর্শ করেনি আজও। দুঃখে জীবনঘেরা এই মাকে ক্ষণিকের আনন্দ স্পর্শ করেনি। জীবনে বহুবার ঘুরে দাঁড়ানোর স্বপ্ন দেখলেও বিধি বাম! যেন উড়তে মানা আকাশে তোর, বসতে মানা ডালে। বাসা বাঁধতেও মানা, কি আছে কপালে। নুচিংপ্রু মার্মাকে নিয়ে আজ স্বজনদের কপালে চিন্তার ভাঁজ, পরিবারের সবাই যেন নির্বিকার।

এদিকে চিকিৎসা ব্যয় কত হতে পারে এমন তথ্য জানার জন্য চিকিৎসারত ডাক্তারের সঙ্গে যোগাযোগ করলে জানা যায়, দীর্ঘমেয়াদি এ চিকিৎসায় অন্তত ৩-৪ লক্ষ টাকা মতো খরচ হবে। হৃদয়বান ব্যক্তিরা এগিয়ে এলে হয়তো বেঁচে যাবে একটি জীবন। সন্তানরা ফিরে পাবে মায়ের ছায়াতল। এ অবস্থায় দুঃখিনী মায়ের পাশে দল-মত, ধর্ম-বর্ণ নির্বিশেষে এগিয়ে আসা অতীব জরুরী এবং মানবিক। একজন মানুষ, মানুষের জন্যই। বিপদে-আপদে, সমস্যা-সংকটে ছুটে এসে সাহায্য করবে- এমন প্রত্যাশা মানুষ মাত্রই করতে পারে। আমাদেও সবারই সুযোগ রয়েছে মানবসেবায় নিজেকে নিয়োজিত কওে স্বেচ্ছাসেবী হিসেবে নিজেকে গড়ে তোলার। আমি,আপনি, সে এভাবেই এগিয়ে আসতে পারি সকলেই। দাঁড়াতে পারি বিপদে মানুষের পাশে।

কোন স্ব-হৃদয়বান মায়ের চিকিৎসা এগিয়ে আসতে চাইলে নিচে বিকাশ নাম্বারে যোগাযোগ করতে পারেন-
অংগ্যজ র্মামাঃ ০১৬৩৮-০২১৪০২ (পার্সোনাল বিকাশ)

শেয়ার দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো
© All rights reserved © 2019 bibartanonline.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarbibart251