1. pragrasree.sraman@gmail.com : ভিকখু প্রজ্ঞাশ্রী : ভিকখু প্রজ্ঞাশ্রী
  2. avijitcse12@gmail.com : নিজস্ব প্রতিবেদক :
মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ০৬:০৯ পূর্বাহ্ন

বান্দরবানের উদালবনিয়ার ১০৩ তম জাদি মেলা

প্রতিবেদক
  • সময় বৃহস্পতিবার, ১ মার্চ, ২০১৮
  • ২০৪ পঠিত

বান্দরবান সদর উপজেলার রাজবিলার উদাল বনিয়ার ১০৩ তম জাদি উৎসব ও পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে ২কোটি ৮ লক্ষ টাকা ব্যায়ে রাজবিলা রমতিয়া সড়কের ঝংকার খালের উপর আর.সি.সি গার্ডার ব্রীজের উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার সকালে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেলা ও আর.সি.সি গার্ডার ব্রীজের উদ্বোধন করেন। রাজবিলা মৌজার হেডম্যান রুই প্রু অং চৌধুরীর সভাপতিত্বে উদালব নিয়ার জাদি উৎসব ও উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।
এসময় অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন ডাক বাংলা বৌদ্ধ বিহারের অধ্যক্ষ সংঘনায়ক ভদন্ত ঞানাওয়াইসা মহাথেরো,অতিরিক্ত পুলিশ সুপার মুহাম্মদ আলী হোসেন, সিভিল সার্জন ডাঃ অংসুই প্রু ,পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড বান্দরবান নির্বাহী প্রকৌশলী মো: আবদুল আজিজ,পার্বত্য জেলা পরিষদের সদস্য ক্য সা প্রু, সদস্য ম্রাসা খেয়াং, সদস্য তিং তিং ম্যা মারমা, সহকারি কমিশনার (ভুমি) নাজমা বিনতে আমিন,রাজবিলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ক্য অং প্রু মারমা, কুহালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সানু প্রু মারমা, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: গোলাম ছরোয়ারসহ উদালবনিয়া বৌদ্ধ বিহারের সকল দায়ক-দায়িকা ও উপাসক-উপাসিকাবৃন্দরা।
প্রসঙ্গত,প্রতিবছরই বান্দরবানের রাজবিলার উদালবনিয়া বৌদ্ধ বিহারে বার্ষিক অনুষ্টান অনুষ্টিত হয় ,এসময় জাদি উৎসবকে ঘিরে কয়েক দিনব্যাপী মেলা বসে আর অনুষ্টানকে ঘিরে পার্বত্য জেলাসহ দেশের বিভিন্ন প্রান্ত থেকে আদিবাসী নর-নারীরা এই পূর্ন্যঅনুষ্টানে অংশ নেয় ।

শেয়ার দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো
© All rights reserved © 2019 bibartanonline.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarbibart251