1. pragrasree.sraman@gmail.com : ভিকখু প্রজ্ঞাশ্রী : ভিকখু প্রজ্ঞাশ্রী
  2. avijitcse12@gmail.com : নিজস্ব প্রতিবেদক :
বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৮:২৮ অপরাহ্ন

মৃত্যুর দুই মাস পার অত:পর হেসে উঠলেন এই ধর্মগুরু!

প্রতিবেদক
  • সময় বুধবার, ২৪ জানুয়ারী, ২০১৮
  • ২৫৯৩ পঠিত

মৃত্যুর ২ মাস পরেও হাস্যোজ্জ্বল রয়েছেন থাইল্যান্ডের এক গুণী বৌদ্ধভিক্ষু। মৃত্যুর ২ মাস পরেও কফিন খোলা হলে রহস্যজনকভাবে হাস্যোজ্জ্বল রয়েছেন থাইল্যান্ডের এক গুণী বৌদ্ধভিক্ষু। এই বৌদ্ধভিক্ষুর নাম লংপু পিয়ান। তিনি গত ২০১৭ সালের ১৬ নভেম্বর তার মৃত্যু হয়।  ৯২ বছর বয়সে পরলোক গমণ করেছিলেন। কম্বোডিয়ায় জন্মজাত এই বৌদ্ধ ভিক্ষু থাইল্যান্ডের সারাজীবন অতিবাহিত করেছেন। ওনার মৃত্যুর পর ভক্তরা তার শবদেহ বিহারে সংরক্ষণ করেছিলেন। তার অন্ত্যেষ্টিক্রিয়া উপলক্ষে ভক্তরা কফিন খুলে তার হাস্যোজ্জ্বল চেহেরা দেখে রীতিমত আশ্চার্য হয়ে পড়েন।

জন্মসূত্রে কম্বোডিয়ান এই বৌদ্ধ ভিক্ষু তার জীবনের সিংহভাগ অতিবাহিত করেন মধ্য থাইল্যান্ডের লোপবুরি মঠে। আধ্যাত্মিক গুরু হিসেবে তার বিপুল খ্যাতিও ছিল।

তার দেহকে যখন ধর্মীয় আচারের জন্য ভক্তদের সামনে দিয়ে নিয়ে যাওয়া হচ্ছিল, তখনই তার মুখে এই সৌজন্যমূলক হাসি ফুটে ওঠে বলে জানা যাচ্ছে আন্তর্জাতিক সংবাদ মাধ্যম ‘দ্য মিরর’ এর প্রতিবেদন থেকে।

থাইল্যান্ডের স্থানীয় গণমাধ্যম জানিয়েছে, পিয়ানের দেহকে দেখে মনে হচ্ছিল বড়জোর ৩৬ ঘণ্টা আগে তার মৃত্যু হয়েছে।

বৌদ্ধ তত্ত্বকে সামনে রেখে ভক্তরা বলছেন, পিয়ান প্রকৃতই নির্বাণ লাভ করেছেন। এই হাসিই তার প্রমাণ। প্রয়াণ থেকে ১০০ দিন পরে আবার তাকে সমাহিত করা হবে। ততদিন চলবে ভক্তদের নিরবচ্ছিন্ন প্রার্থনা।

শেয়ার দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো
© All rights reserved © 2019 bibartanonline.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarbibart251
error: Content is protected !!