1. pragrasree.sraman@gmail.com : ভিকখু প্রজ্ঞাশ্রী : ভিকখু প্রজ্ঞাশ্রী
  2. avijitcse12@gmail.com : নিজস্ব প্রতিবেদক :
শুক্রবার, ২২ জানুয়ারী ২০২১, ০৮:১৬ পূর্বাহ্ন
শিরোনাম

বেহাল দশায় পাহাড়পুর বৌদ্ধ বিহার সড়ক

প্রতিবেদক
  • সময় সোমবার, ২২ জানুয়ারী, ২০১৮
  • ৩৭১ পঠিত

নওগাঁর পাহাড়পুর বৌদ্ধ বিহার থেকে জয়পুরহাট পর্যন্ত আঞ্চলিক সড়কের বেহাল দশায় ভোগান্তিতে পড়তে হচ্ছে পর্যটকদের। গত কয়েক বছরে খানাখন্দ সৃষ্টি হয়ে সড়কটি চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। এতে কমছে বৌদ্ধ বিহার দেখতে আসা পর্যটকের সংখ্যা। সড়কটি সংস্কারে সরকার দ্রুত বাজেট অনুমোদন করবে বলে আশ্বস্ত করেন স্থানীয় সংসদ সদস্য। আর জেলার সড়ক বিভাগও বলছে, দ্রুত এ সমস্যার সমাধান করা হবে।

দেশের অন্যতম দর্শনীয় স্থান নওগাঁর ঐতিহাসিক পাহাড়পুর বৌদ্ধ বিহার। প্রতিদিন দেশ-বিদেশের শত শত দর্শনার্থী আসেন বৌদ্ধ বিহার দেখতে। কিন্তু জেলা শহর থেকে বৌদ্ধ বিহারে যাওয়ার একমাত্র সড়কটি চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। সড়কে বড় বড় খানাখন্দ সৃষ্টি হওয়ায়, চরম দুর্ভোগের মধ্যে পড়ছেন দর্শনার্থীরা। সামান্য বৃষ্টিতে সৃষ্টি হয় জলাবদ্ধতা। সড়কের নাজুক অবস্থার কারণে প্রায়ই ঘটছে দুর্ঘটনা।

সড়কটি সংস্কারে দ্রুত প্রয়োজনীয় অর্থ বরাদ্দ হবে বলে আশাবাদ ব্যক্ত করেন স্থানীয় সংসদ সদস্য।

সংসদ সদস্য মো. সলিম উদ্দিন বলেন, ‘এটার জন্য সরকারের ৭০০ কোটি টাকার একটি এসটিমেট আসছে। আশা করছি এক থেকে দেড় মাসের মধ্যে অনুমোদন দেবে। জুন-আগস্টের মধ্যে এটা সম্পন্ন করতে পারবো।’

জেলার সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী কর্মকর্তাও, দ্রুত সড়ক সংস্কারের আশ্বাস দিয়েছেন।

সড়ক ও জনপথ বিভাগ নির্বাহী কর্মকর্তা মো. হামিদুল হক বলেন, ‘এই এলজিডি থেকে যে তিনটি রাস্তা এসেছে এর মধ্যে আমাদের পাহাড়পুর রাস্তাও আছে। ফেব্রুয়ারি থেকে কাজ শুরু হবে বলে আশা করছি।’

পাহাড়পুর বৌদ্ধ বিহার থেকে জয়পুরহাট পর্যন্ত আঞ্চলিক সড়কটির দূরত্ব ৩৫ কিলোমিটার। এর মধ্যে ২৫ কিলোমিটারই চলাচলের অনুপযোগী।

শেয়ার দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো
© All rights reserved © 2019 bibartanonline.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarbibart251