1. pragrasree.sraman@gmail.com : ভিকখু প্রজ্ঞাশ্রী : ভিকখু প্রজ্ঞাশ্রী
  2. avijitcse12@gmail.com : নিজস্ব প্রতিবেদক :
বুধবার, ০৩ মার্চ ২০২১, ০৮:১৮ অপরাহ্ন
শিরোনাম
রামুর ভুবন শান্তি ১০০ ফুট দীর্ঘ সিংহ শয্যা গৌতম বুদ্ধমূর্তি পরিদর্শনে মার্কিন রাষ্ট্রদূত মহাসংঘনায়ক বিশুদ্ধানন্দ মহাথেরো’র ২৭তম মহাপ্রয়াণ দিবস ভারতে একই মঠে ১০০ বৌদ্ধ ভিক্ষু করোনায় সংক্রমিত! ধর্মীয় শিক্ষা পাহাড়ে খুনোখুনি থামাতে পারে: দীপংকর তালুকদার সংঘনানগরীর কাতালগঞ্জ নবপন্ডিত বিহারে সংঘনায়ক ও উপ-সংঘনায়ক বরণ কর্মজ্যোতি জিনানন্দ মহাথের’র অন্ত্যেষ্টিক্রিয়া আগামী ৪ ও ৫মার্চ দ্বাদশ সংঘরাজ ড.ধর্মসেন মহাথেরোর অন্ত্যেষ্টিক্রিয়া সম্পন্ন মহামান্য সংঘরাজ ও এক মহাজীবন দ্বাদশ সংঘরাজ ড.ধর্মসেন মহাথেরোর অন্ত্যেষ্টিক্রিয়া শুরু সংঘরাজ ড. ধর্মসেন মহাথেরো : জ্ঞান বাতিঘর, এক মহাজীবন কাব্যের প্রস্থান

মিরসরাই দমদমা বাজারে অগ্নিকান্ডে ৭ ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই

প্রতিবেদক
  • সময় মঙ্গলবার, ১৬ জানুয়ারী, ২০১৮
  • ৩১৫ পঠিত

চট্টগ্রামের মিরসরাইয়ে  অগ্নিকান্ডে ৭টি ব্যবসা প্রতিষ্ঠান ও ১টি খালি দোকান পুড়ে ছায় হয়ে গেছে। এতে প্রায় ৩০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবী করেছেন ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা। উপজেলার ১৪ নম্বর হাইতকান্দি ইউনিয়নের দমদমা বাজারে মঙ্গলবার (১৬ জানুয়ারি) ভোর ৬টায় এই অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে।

হাইতকান্দি ইউনিয়ন পরিষদের ২নং ওয়ার্ডেও সদস্য (মেম্বার) স্বরোজ প্রিয় বড়ুয়া জানান, ভোর ৬ঠায় বিদ্যুতের শর্টশার্কিট থেকে অগ্নিকান্ডের সূত্রপাত হয়ে বিপুল ও বিজয় বড়ুয়ার মার্কেটের একে একে ৮টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে গেছে। ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা হলেন রাজু কর্মকারের মাতৃ মেডিকেল হল, সুজন বড়ুয়ার শুটকির দোকান, শালিন বড়ুয়ার ঐশি ইলেকট্রিক এন্ড মাইক সার্ভিস, মৃনাল বড়ুয়ার ষ্টেশনারী, শ্রীমান কর্মকারের মাইকের দোকান, ঝুলু বড়ুয়ার ইলেকট্রিক দোকান, সুজন দে’র ট্রেইলার্স দোকান ও একই মার্কেটের একটি খালি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। মিরসরাই ফায়ার সার্ভিস ষ্টেশনে খবর দিলে তারা ঘটনাস্থলে গিয়ে এলাকাবাসীর সহযোগীতায় আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়েছে। অন্যথায় বাজারের অন্য ব্যবসা প্রতিষ্ঠানও পুড়ে যেতো।

মিরসরাই ফায়ার ষ্টেশন এন্ড সিভিল ডিফেন্স সার্ভিসের ষ্টেশন কর্মকর্তা (এসও) রবিউল আজম বলেন, মাইকের দোকানের ব্যাটারি থেকে আগুনের সূত্রপাত হতে পারে। রাতে ব্যাটারি চার্জ দিয়ে দোকানদাররা বাড়িতে চলে যান এতে করে ব্যাটারি বিস্ফোরিত হয়ে আগুন প্রতিটি দোকানে ছড়িয়ে পড়ে। প্রায় এক ঘন্টা চেষ্ঠা চালিয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন। এসময় আগুন থেকে রক্ষা করার জন্য বিভিন্ন দোকান থেকে প্রায় ২০ লাখ টাকার মালামাল উদ্ধার করা সম্ভব হয়।

উপজেলার হাইতকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির চৌধুরী বলেন, শর্টশার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে। অগ্নিকান্ডে প্রায় ৮টি দোকান পুড়ে ৩০ লাখ টাকার মতো ক্ষতি হয়েছে। ক্ষতিগ্রস্থদের উপজেলা আ’লীগ ও সরকারীভাবে সহায়তা করার আশ্বাস দেন তিনি।

শেয়ার দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো
© All rights reserved © 2019 bibartanonline.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarbibart251
error: Content is protected !!