1. pragrasree.sraman@gmail.com : ভিকখু প্রজ্ঞাশ্রী : ভিকখু প্রজ্ঞাশ্রী
  2. avijitcse12@gmail.com : নিজস্ব প্রতিবেদক :
মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ০৬:৪৭ পূর্বাহ্ন

পার্বত্য ভিক্ষু সংঘের নিকায় সংঘরাজ ভদন্ত উ:স্বাসানা মহাথের আর নেই

প্রতিবেদক
  • সময় রবিবার, ১৪ জানুয়ারী, ২০১৮
  • ১৮৪১ পঠিত

বিবর্তন ডেস্ক:  পার্বত্য ভিক্ষু সংঘের নিকায় সংঘরাজ ও বান্দরবানের রুমায় মিনঝিরিপাড়া বৌদ্ধ বিহারের অধ্যক্ষ ভদন্ত উ:স্বাসানা মহাথের(৮৮)শনিবার রাত ০৯.৫৩ মিনিটে নিজ বিহারের শেষ নিশ্বাস ত্যাগ করেন। (অনিচ্চা বথ সাংখারা)

পার্বত্য জেলার ভিক্ষু সংঘের নিকায় সংঘরাজ উ:স্বাসানা মহাথের দীর্ঘ প্রায় তিনমাস যাবত কঠিন রোগে ভোগছিলেন।

রুমা অগ্রবংশ অনাথালয়ের পরিচালক ও আশ্রমপাড়া বৌদ্ধ বিহারাধ্যক্ষ্ উ:নাইন্দিয়া থের জানান, নিকায় সংঘরাজ উ:স্বাসানা মহাথেরোর জন্মের বয়স এখন ৮৮বছর। কিশোর বয়সে শ্রমনত্ব গ্রহন করেন। আর ২০বছর বয়সে বৌদ্ধ ভিক্ষু হিসেবে উপ-সম্পদা গ্রহণের পর থেকে এখন পর্যন্ত তাঁর বর্ষাবাস বা ওয়া-৬৮।পার্বত্য জেলার ২০০৭সালের ডিসেম্বর মাসে সংঘের নিকায় সংঘরাজ হিসেবে অধিষ্ঠিত হন ।

মিনঝিরি পাড়াবাসীর সূত্র জানায় তিনমাস আগে নিজ বিহার প্রাঙ্গনে আছাড়ে পড়ে যান ভদন্ত স্বাসানা্ মহাথের।তখন থেকে পিঠে মেরুদন্ডের ব্যথার অনুভব হয়। ১০/১২দিনের মধ্যে কোমরে স্পর্শতার অনুভূতি হারিয়ে গিয়ে অবস হয়। তারপর থেকে নিজে নিজে আর হাটাচলা ও ওঠবস করতে পারেনি।ছিলেন বিছানায়।তবে গত ডিসেম্বর মাসে প্রথম সাপ্তাহ চিকিৎসার জন্য চট্টগ্রামে একটি প্রাইভেট হাসপাতালে ভর্তি করান। ১০/১২দিন পর রুমায় মিনঝিরি পাড়া বৌদ্ধ বিহারে ফেরেন।তবে অসুস্থতার ওই চিকিৎসায় কোনো উন্নতি হয়নি।

শেয়ার দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো
© All rights reserved © 2019 bibartanonline.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarbibart251