1. pragrasree.sraman@gmail.com : ভিকখু প্রজ্ঞাশ্রী : ভিকখু প্রজ্ঞাশ্রী
  2. avijitcse12@gmail.com : নিজস্ব প্রতিবেদক :
বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ০২:২২ পূর্বাহ্ন

রাজধানীতে ফানুস ওড়ানো বন্ধ : ডিএমপি

প্রতিবেদক
  • সময় শনিবার, ৬ জানুয়ারী, ২০১৮
  • ৬৭৯ পঠিত

বিবর্তন ডেস্ক: রাজধানীতে যে কোনো ধরনের ফানুস ওড়ানো বন্ধের অনুরোধ জানিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। শনিবার দুপুরে ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া এক বার্তায় নগরবাসীকে এ অনুরোধ জানান। এরপরও কেউ ফানুস ওড়ালে নগরবাসীর নিরাপত্তা নিশ্চিতে ফৌজদারি কার্যবিধি অনুসারে ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।

বার্তায় তিনি বলেন, ‘ইদানীং লক্ষ্য করা যাচ্ছে যে, কিছু কিছু ব্যক্তি বা গোষ্ঠী বিভিন্ন অনুষ্ঠান উপলক্ষে ঢাকা মহানগরীর বিভিন্ন জায়গা থেকে আকাশে ফানুস উড়িয়ে দিচ্ছেন। এসব ফানুসে কেরোসিন দ্বারা প্রজ্জ্বলিত বাতি থাকায় এগুলো অনির্বাপিত অবস্থায় জনবহুল মহানগরীর বিভিন্ন জায়গায় পতিত হচ্ছে। এতে অগ্নিকাণ্ডসহ নানাবিধ নিরাপত্তাজনিত হুমকির সৃষ্টি হচ্ছে। মহানগরীতে ফানুস ওড়ানো অব্যাহত রাখলে যে কোনো সময় বড় ধরনের বিপর্যয় ঘটতে পারে।

প্রবারণা পূর্ণিমায় বৌদ্ধ ধর্মাবলম্বীদের মধ্য ফানুর ওড়ানোর চল আছে। এর বাইরে পুরান ঢাকায় জনপ্রিয় সাকরাইন উৎসবে বহু বছর ধরে এই ফানুস ওড়ানো চলছে। ইদানীং নববর্ষ উদযাপনেও ফানুস ওড়ানোর চল তৈরি হয়েছে। আর এসব ফানুস উড়ে কোথাও আগুন লেগেছে এমন কোনো উদাহরণ এখন পর্যন্ত নেই।

এমতাবস্থায় ঢাকা মহানগর এলাকায় যে কোনো ধরনের ফানুস ওড়ানো থেকে বিরত থাকার জন্য সংশ্লিষ্ট সবাইকে অনুরোধ করা হলো। এর ব্যত্যয় হলে নগরবাসীর নিরাপত্তা নিশ্চিতকল্পে ফৌজদারি কার্যবিধি অনুসারে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। ডিএমপি এ বিষয়ে সম্মানিত মহানগরবাসীর আন্তরিক সহযোগিতা কামনা করছে।’

 

শেয়ার দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো
© All rights reserved © 2019 bibartanonline.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarbibart251