1. pragrasree.sraman@gmail.com : ভিকখু প্রজ্ঞাশ্রী : ভিকখু প্রজ্ঞাশ্রী
  2. avijitcse12@gmail.com : নিজস্ব প্রতিবেদক :
বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ১০:২১ পূর্বাহ্ন

বিওয়াইএফজির উদ্যোগে মুক্তির কথা শুনলো মুক্তিযোদ্ধার মুখে

প্রতিবেদক
  • সময় রবিবার, ৩১ ডিসেম্বর, ২০১৭
  • ১৫৯ পঠিত

তপু বড়ুয়া রবি:

একঝাক সৃষ্টিশীল ও উদ্যমী বৌদ্ধ তরুণ-তরুণীর প্রাণের সংগঠন বুড্ডিস্ট ইয়ুথ ফ্রেন্ডশিপ গ্রুপ, বাংলাদেশ (বিওয়াইএফজি)’র আয়োজনে গত ৩০শে ডিসেম্বর ২০১৭ রোজ শনিবার চেরাগি পাহাড়স্থ সুপ্রভাত স্টুডিও হলে অনুষ্টিত হয় একাত্তরের মহান মুক্তিযুদ্ধের বীর সন্তানদের সম্মাননার অনুষ্ঠান-মুক্তির কথা মুক্তিযোদ্ধার মুখে।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (ইউএসটিসি)’র মাননীয় উপাচার্য প্রফেসর ডা. প্রভাত চন্দ্র বড়ুয়া, প্রধান আলোচক ছিলেন দৈনিক আজাদি’র ফিচার সম্পাদক ও নাট্যকার প্রদীপ দেওয়ানজী, বিশেষ অতিথি হিসেবে ছিলেন বাংলাদেশ বুড্ডিস্ট ফাউন্ডেশনের ট্রাস্টি ও পৃষ্ঠপোষক বাবু সিদ্ধার্থ বড়ুয়া এফসিএ।

বিওয়াইএফজি’র প্রতিষ্টাতা চেয়ারম্যান চারু উত্তম বড়ুয়ার সভাপতিত্বে এই অনুষ্ঠানে চারজন বীরমুক্তিযোদ্ধা- বাবু কল্প রঞ্জন মুৎসুদ্দি, বাবু অমল বড়ুয়া, বাবু মিলন কান্তি বড়ুয়া এবং বাবু সুব্রত বড়ুয়া তাদের যুদ্ধকালীন সংকট ও সাহসী ঘটনার স্মৃতিচারণ করেন।

সংগঠনের সদস্য শিবা চৌধুরীর সঞ্চালনায় এ অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্যে ইউএসটিসি উপাচার্য মুক্তিযুদ্ধে বৌদ্ধ সম্প্রদায়ের অনস্বীকার্য অবদান তুলে ধরতে গিয়ে একুশে পদকপ্রাপ্ত ১০ম সংঘরাজ পন্ডিত শ্রীমৎ জোতিপাল মহাথেরো ও বৌদ্ধদের মধ্যে চট্টগ্রামের প্রথম শহীদ দীপক বড়ুয়ার কথা উদ্ধৃত করেন এবং বিওয়াইএফজি’র এরুপ উদ্যোগকে স্বাগত জানিয়ে এ ধারা অব্যাহত রাখার পরামর্শ দেন। বিশেষ অতিথির বক্তব্যে নাট্যকার প্রদীপ দেওয়ানজী বলেন যুদ্ধকালীন সময়ে বৌদ্ধগ্রাম ছিল মুক্তিযোদ্ধাদের নিরাপদ আশ্রয় স্থল ও যুদ্ধাহত সৈনিকের চিকিৎসার স্থল, এসময় তিনি বিশেষত বৌদ্ধদের তীর্থভুমি- ঠেগরপুনি গ্রামের কথা উদ্ধৃত করেন এবং দূর্যোগে কিংবা দূর্ভোগে যেকোন সংকটে এ দেশ মুক্তিযোদ্ধারই থাকবে বলে আশা ব্যাক্ত করেন।

আয়োজনের আহ্বায়ক সঞ্চারী বড়ুয়ার স্বাগত বক্তব্যের পর অন্যান্যদের মধ্যে বাবু স্বপন কুমার চৌধুরী, সংগঠনের যুগ্ন সম্পাদক অরুপ রতন বড়ুয়া,মিডিয়া সম্পাদক প্রকৌশলী সৌরভ বড়ুয়া সুলয় ও সাংগঠনিক সম্পাদক সজীব চৌধুরী গুঞ্জন বক্তব্য রাখেন। সম্মাননা অনুষ্ঠানের পর সংগঠন সদস্য রীতু বড়ুয়ার পরিচালনায় মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনা উপস্থিত সবাইকে মুগ্ধ করে। চমৎকার আবৃত্তি করে শোনান সংগঠনের সদস্য প্রকৌশলী অমিত বড়ুয়া এবং শৈলী বড়ুয়া।

শেয়ার দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো
© All rights reserved © 2019 bibartanonline.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarbibart251