1. pragrasree.sraman@gmail.com : ভিকখু প্রজ্ঞাশ্রী : ভিকখু প্রজ্ঞাশ্রী
  2. avijitcse12@gmail.com : নিজস্ব প্রতিবেদক :
বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ০২:৫২ অপরাহ্ন
শিরোনাম
মুন্সিগঞ্জে ১১শ বছরের পুরোনো বৌদ্ধ কুঠুরি আবিষ্কার রামুর ভুবন শান্তি ১০০ ফুট দীর্ঘ সিংহ শয্যা গৌতম বুদ্ধমূর্তি পরিদর্শনে মার্কিন রাষ্ট্রদূত মহাসংঘনায়ক বিশুদ্ধানন্দ মহাথেরো’র ২৭তম মহাপ্রয়াণ দিবস ভারতে একই মঠে ১০০ বৌদ্ধ ভিক্ষু করোনায় সংক্রমিত! ধর্মীয় শিক্ষা পাহাড়ে খুনোখুনি থামাতে পারে: দীপংকর তালুকদার সংঘনানগরীর কাতালগঞ্জ নবপন্ডিত বিহারে সংঘনায়ক ও উপ-সংঘনায়ক বরণ কর্মজ্যোতি জিনানন্দ মহাথের’র অন্ত্যেষ্টিক্রিয়া আগামী ৪ ও ৫মার্চ দ্বাদশ সংঘরাজ ড.ধর্মসেন মহাথেরোর অন্ত্যেষ্টিক্রিয়া সম্পন্ন মহামান্য সংঘরাজ ও এক মহাজীবন দ্বাদশ সংঘরাজ ড.ধর্মসেন মহাথেরোর অন্ত্যেষ্টিক্রিয়া শুরু

শ্রীলঙ্কায় বৌদ্ধ ঐতিহ্য অনুসারে ৫০ চীনা দম্পতির গণবিয়ে

প্রতিবেদক
  • সময় মঙ্গলবার, ২৬ ডিসেম্বর, ২০১৭
  • ৯৯২ পঠিত

১৭ ডিসেম্বরে শ্রীলংকার রাজধানী কলম্বোতে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় বিয়ের অনুষ্ঠানে কয়েকটি চীনা দম্পতি ছবিঃ ইপিএ-ইএফই

শ্রীলংকার রাজধানী কলম্বোতে বৌদ্ধ ঐতিহ্য অনুসারে এক গণবিয়ের অনুষ্ঠানে বিয়ের বন্ধনে আবদ্ধ হয়েছেন ৫০ চীনা যুগল। এদের মধ্যে কিছু বিবাহিত দম্পতিও ছিল। তারা তাদের বিয়ের প্রতি নতুন করে প্রতিশ্রুতিবদ্ধ হন।

দ্বীপদেশটিতে চীনের পর্যটকদের আকর্ষণ করার জন্য ১৭ ডিসেম্বর এই গণবিয়ের আয়োজন করা হয় বলে কর্মকর্তারা জানান।

কলম্বোর মূল অনুষ্ঠানে অনেকেই শ্রীলংকার পার্বত্য অঞ্চলের ঐতিহ্যবাহী পোশাক পরে উপস্থিত হন। অন্যদের পরনে ছিলো চীনা বা পশ্চিমা পোশাক।

পর্যটনমন্ত্রী জন আমারাঙ্গা রয়টার্সকে বলেন, চীন ও বিশ্বের অন্যান্য অংশ থেকে আরো অনেক দম্পতি এখানে এসে তাদের বিয়ে উদযাপন করতে চান। এর মাধ্যমে আমরা জানাতে চাই যে শ্রীলংকা বিদেশীদের জন্য সেরা গন্তব্য।

শ্রীলংকায় চীনা পর্যটকদের আগমন বেড়েছে এবং দেশে আসা দুই মিলিয়নেরও বেশি পর্যটকের প্রায় ১৩ শতাংশ হল চীনা, এর আগের অবস্থানে আছে শুধু ভারত।

শ্রীলংকার জিডিপির প্রায় ৫% পর্যটন খাত থেকে আসে। এই বছর প্রায় ২.৩ মিলিয়ন পর্যটক এসেছেন শ্রীলঙ্কায়।

শ্রীলংকার প্রধান অবকাঠামো প্রকল্পগুলোতে চীন শত শত কোটি ডলার বিনিয়োগ করছে। বেইজিং-এর বেল্ট এন্ড রোড ইনিশিয়েটিভের প্রধান অংশীদারদের মধ্যে একটি কলম্বো।

শ্রীলংকার পাহাড়ী অঞ্চলের ঐতিহ্যবাহি সুবর্ণ শাড়ি পরিহিত অ্যালিস উ বলেন, তিনি তিন বছর আগে শ্রীলংকার ঐতিহ্যবাহী কান্দানের নাচ সম্পর্কে জানার পর থেকেই এ দেশের সংস্কৃতির প্রতি আগ্রহী হন।

তার স্বামী, ২৫ বছর বয়সী হেনরি লিউ, শ্রীলংকার প্রাচীন রাজাদের পোশাকের অনুরূপ একটি প্রথাগত লাল পোশাক পরেন।

শেয়ার দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো
© All rights reserved © 2019 bibartanonline.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarbibart251
error: Content is protected !!