1. pragrasree.sraman@gmail.com : ভিকখু প্রজ্ঞাশ্রী : ভিকখু প্রজ্ঞাশ্রী
  2. avijitcse12@gmail.com : নিজস্ব প্রতিবেদক :
সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০৮:২৯ অপরাহ্ন

রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে আন্তর্জাতিক চাপ সৃষ্টির আহবান: ডা: বিদ্যুৎ বড়ুয়া

প্রতিবেদক
  • সময় শনিবার, ২ ডিসেম্বর, ২০১৭
  • ৪২৯ পঠিত

জাতিসংঘের আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা আয়োজিত ৩০ নভেম্বর ও ১ ডিসেম্বর সম্মেলনে বিশ্বের নিপীড়িত নির্যাতিত মানুষের পক্ষে দাঁড়াতে বিশ্ববাসীকে আহ্বান জানান সম্মেলনে আগত বিভিন্ন দেশের মানবাধিকার কর্মীরা।

সম্মেলনের চেয়ারপারসন সুদানের তারিক কুর্দির সভাপতিত্বে উদ্বোধনী দিনে হিউম্যান  রাইটস কাউন্সিলের ভাইস প্রেসিডেন্ট সুইজারল্যাণ্ড ভেযেনতেন উইলগের, কানাডার ড. ফার্নান্দ ভার্নেস, ইটালির ল্যাম্বার্ট জেনিফার বক্তব্য রাখেন। এরপর বিভিন্ন দেশের প্রতিনিধিরা পর্যায়ক্রমে দুইদিন ধরে বিভিন্ন দেশের মাইনোরিটি ইসু নিয়ে বক্তব্য রাখেন। তারা তাদের  সমাজ ব্যবস্থায় সোশ্যাল মিডিয়া, শিক্ষা ব্যবস্থা ও সুশীল সমাজ এর করণীয় শীর্ষক আলোচনায় ক্ষুদ্র জাতিগোষ্ঠীর উপর বিভিন্ন অত্যাচারের কথা ও উল্লেখ করেন।

বাংলাদেশের পক্ষে সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ডা. বিদ্যুৎ বড়ুয়া তার বক্তব্যে সাম্প্রতিক সময়ে মায়ানমার রোহিঙ্গা জনগোষ্ঠীর উপর তাদের সরকারের অত্যাচারের কথা উল্লেখ করেন এবং বাংলাদেশে রোহিঙ্গা শরণার্থী শিবিরে নারী, পুরুষ ও শিশুদের অমানবিক জীবনের কথা তুলে ধরেন।

এসময় বিশ্বমহলকে বাংলাদেশের পক্ষে দাঁড়ানোর আহ্বান জানিয়ে তিনি বলেন, রোহিঙ্গাদের ফিরিয়ে নেওয়ার জন্য আন্তর্জাতিক চাপ সৃষ্টির মাধ্যমে মায়ানমারকে বাধ্য করতে হবে।

শেয়ার করুন।

Facebook Comments Box

শেয়ার দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো
© All rights reserved © 2019 bibartanonline.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarbibart251
error: Content is protected !!