1. pragrasree.sraman@gmail.com : ভিকখু প্রজ্ঞাশ্রী : ভিকখু প্রজ্ঞাশ্রী
  2. avijitcse12@gmail.com : নিজস্ব প্রতিবেদক :
রবিবার, ২৯ নভেম্বর ২০২০, ০৪:০৩ পূর্বাহ্ন

‘যারা ধর্মীয় সম্প্রীতি নষ্ট করতে চায়, তারা যে দলেরই হোক তারা দুর্বৃত্ত’

প্রতিবেদক
  • সময় বুধবার, ৪ অক্টোবর, ২০১৭
  • ৪১১ পঠিত

বিবর্তন ডেস্ক: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, যারা ধর্মীয় সম্প্রীতি নষ্ট করতে চায়, তারা যে দলেরই হোক তারা দুর্বৃত্ত। সনাতন ধর্মাবলম্বীদের পূজায় কোনো ধরনের বিশৃঙ্খলা হয়নি। প্রবারণা পূর্ণিমাও শান্তিপূর্ণভাবে উদযাপিত হবে, এ জন্য সব ধরনের ব্যবস্থা নেওয়া হবে।

বুধবার (০৪ অক্টোবর) সকালে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগের সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। বৌদ্ধদের প্রবারণা পূর্ণিমা উপলক্ষে এই শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে বাংলাদেশের সম্মিলিত বৌদ্ধ সমাজের নেতারা উপস্থিত ছিলেন।

ওবায়দুল কাদের বলেন, আমি বৌদ্ধ সম্প্রদায়কে বলবো নিজেদের কখনও মাইনোরিটি ভাববেন না। বুকে বল নিয়ে চলবেন। আপনাদের অভিভাবক প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৌদ্ধ সম্প্রদায়ের যেকোনো বিপদে আগে আওয়ামী লীগকে জানাবেন। দুর্বৃত্তদের কোনও দল নেই। দুর্বৃত্তদের ব্যাপারে আমাদের দল ও সরকারের জিরো টলারেন্সে।

তিনি বলেন, হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দুর্গাপূজায় কড়া নিরাপত্তা দেওয়া হয়েছে। সামনে বৌদ্ধদের প্রবারণা উৎসবেও সর্বোচ্চ নিরাপত্তার ব্যবস্থার করা হবে।

বৌদ্ধ সম্প্রদায়ের লোকদের ওপর হামলা প্রসঙ্গে তিনি বলেন, বিচ্ছিন্নভাবে কিছু কিছু ঘটনা ঘটেছে। তবে এর বিরুদ্ধে সরকার সঙ্গে সঙ্গে ব্যবস্থা গ্রহণ করেছে। আমাদের আইন-শৃঙ্খলা বাহিনীকেও সে অনুযায়ী নির্দেশনা দেওয়া আছে।

এ সময় ওবায়দুল কাদের বৌদ্ধদের উদ্দেশ্যে বলেন, রোহিঙ্গা ইস্যু কাজে লাগিয়ে কেউ যেন সাম্প্রদায়িক বিভাজন তৈরি করতে না পারে, সেদিকে খেয়াল রাখবেন। আবেগ বা ক্ষোভের বশে কেউ আপনাদের সঙ্গে খারাপ ব্যবহার করলে মুখ বুজে থাকবেন না, সঙ্গে সঙ্গে স্থানীয় জনপ্রতিনিধিকে জানাবেন। আমাদের জানাবেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ, দিপু মনি, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলিপ বড়ুয়া, উপ-দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া, ডা: উত্তম বড়ুয়া,বাংলাদেশ বুড্ডিস্ট ফেডারেশনের সভাপতি অসীম রঞ্জন বড়ুয়া, সাধারণ সম্পাদক অশোক বড়ুয়া,আন্তর্জাতিক বৌদ্ধবিহারের অধ্যক্ষ ধর্মমিত্র মহাথেরো, বাংলাদেশ বৌদ্ধ সমিতি ঢাকা অঞ্চলের সভাপতি দীপাল চন্দ্র বড়ুয়া প্রমুখ।

শেয়ার দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো
© All rights reserved © 2019 bibartanonline.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarbibart251