1. pragrasree.sraman@gmail.com : ভিকখু প্রজ্ঞাশ্রী : ভিকখু প্রজ্ঞাশ্রী
  2. avijitcse12@gmail.com : নিজস্ব প্রতিবেদক :
সোমবার, ০১ মার্চ ২০২১, ০৬:৫২ অপরাহ্ন
শিরোনাম
ধর্মীয় শিক্ষা পাহাড়ে খুনোখুনি থামাতে পারে: দীপংকর তালুকদার সংঘনানগরীর কাতালগঞ্জ নবপন্ডিত বিহারে সংঘনায়ক ও উপ-সংঘনায়ক বরণ কর্মজ্যোতি জিনানন্দ মহাথের’র অন্ত্যেষ্টিক্রিয়া আগামী ৪ ও ৫মার্চ দ্বাদশ সংঘরাজ ড.ধর্মসেন মহাথেরোর অন্ত্যেষ্টিক্রিয়া সম্পন্ন মহামান্য সংঘরাজ ও এক মহাজীবন দ্বাদশ সংঘরাজ ড.ধর্মসেন মহাথেরোর অন্ত্যেষ্টিক্রিয়া শুরু সংঘরাজ ড. ধর্মসেন মহাথেরো : জ্ঞান বাতিঘর, এক মহাজীবন কাব্যের প্রস্থান সংঘরাজ ড. ধর্মসেন মহাথেরোর অন্ত্যেষ্টিক্রিয়া উপলক্ষে প্রধানমন্ত্রীর বাণী পটিয়ায় দ্বাদশ সংঘরাজ ড.ধর্মসেন মহাথেরোর অন্তোষ্টিক্রিয়া আগামীকাল শুরু চট্টগ্রাম মহানগর বাংলাদেশ বুডিস্ট গ্রুপ সংগঠনের শিক্ষাসামগ্রী বিতরণ

বৌদ্ধ সম্প্রদায়কে নির্ভয়ে ফানুস উত্তোলনের আহ্বান মহিউদ্দিন চৌধুরীর

প্রতিবেদক
  • সময় রবিবার, ১ অক্টোবর, ২০১৭
  • ১৯১২ পঠিত
প্রেস বিজ্ঞপ্তি :প্রবারণা পূর্ণিমা উদযাপন পরিষদ ২৯ সেপ্টেম্বর বেলা ১২টায় সাবেক মেয়র ও মহানগর আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরীর সঙ্গে তার বাসভবনে সাক্ষাৎ করেন। শুভেচ্ছা বিনিময়কালে তিনি বৌদ্ধ সম্প্রদায়ের নেতাদের উদ্দেশে বলেন, মায়ানমারে আরাকান প্রদেশে সেনাবাহিনী রোহিঙ্গাদের নির্যাতন, হত্যা, বাড়ি ঘর থেকে উচ্ছেদ এসমস্ত মানবতা বিরোধী কর্মকাণ্ডে লিপ্ত। আমাদের প্রধানমন্ত্রী দলের সভানেত্রী কয়েক লাখ রোহিঙ্গা বাংলাদেশে প্রবেশ করায় মানবিক বিপর্যয় ঠেকাতে বিচক্ষণতার সহিত রোহিঙ্গাদের সমস্যা সমাধানের লক্ষ্যে জাতিসংঘের সাধারণ অধিবেশনে ৫ দফা দাবি পেশ করে বিশ্বব্যাপী প্রশংসিত ও সমাদৃত হয়েছেন। দল এবং সরকারের ঘোষণা- আরাকান প্রদেশে হত্যা, নির্যাতন বন্ধ করে বাংলাদেশে প্রবেশকৃত রোহিঙ্গাদের অবিলম্বে ফেরত নিতে হবে। মায়ানমারের আভ্যন্তরীণ সমস্যা নিয়ে বাংলাদেশের বৌদ্ধ সম্প্রদায় কেন ভীত-সন্ত্রস্ত হয়ে তাদের ধর্মীয় আচার অনুষ্ঠান সীমিত করে এবারের প্রবারণা পূর্ণিমায় ফানুস উত্তোলণ বন্ধ করবে? আমাদের দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি বিরাজমান। তাই ভীত-সন্ত্রস্ত না হয়ে বৌদ্ধ সম্প্রদায়কে ফানুস উত্তোলণসহ ধর্মীয় আচার অনুষ্ঠান সম্পন্ন করার আহ্বান করছি।
মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন কোতোয়ালী থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মিথুন বড়ুয়া। থানা আওয়ামী লীগ নেতা কানন চৌধুরীর পরিচালনায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, দক্ষিণ জেলা মহিলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ববিতা বড়ুয়া, প্রণবরাজ বড়ুয়া, কাজল প্রিয় বড়ুয়া, উত্তর জেলা স্বেচ্ছাসেবক লীগ নেতা প্রকৌশলী পলাশ বড়ুয়া, অ্যাডভোকেট দীর্ঘতম বড়ুয়া, ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সদস্য রাজেশ বড়ুয়া, মহানগর ছাত্রলীগের সহ-সভাপতি সৌমেন বড়ুয়া, সফু বড়ুয়া, বিজয় বড়ুয়া, অধ্যাপক জগতজ্যোতি বড়ুয়া, রেবা বড়ুয়া, প্রশান্ত কুমার বড়ুয়া, সুজিত কুমার বড়ুয়া প্রমুখ। 
Posted  

শেয়ার দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো
© All rights reserved © 2019 bibartanonline.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarbibart251
error: Content is protected !!