1. pragrasree.sraman@gmail.com : ভিকখু প্রজ্ঞাশ্রী : ভিকখু প্রজ্ঞাশ্রী
  2. avijitcse12@gmail.com : নিজস্ব প্রতিবেদক :
মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ১২:৫৪ পূর্বাহ্ন
শিরোনাম
ধর্মীয় শিক্ষা পাহাড়ে খুনোখুনি থামাতে পারে: দীপংকর তালুকদার সংঘনানগরীর কাতালগঞ্জ নবপন্ডিত বিহারে সংঘনায়ক ও উপ-সংঘনায়ক বরণ কর্মজ্যোতি জিনানন্দ মহাথের’র অন্ত্যেষ্টিক্রিয়া আগামী ৪ ও ৫মার্চ দ্বাদশ সংঘরাজ ড.ধর্মসেন মহাথেরোর অন্ত্যেষ্টিক্রিয়া সম্পন্ন মহামান্য সংঘরাজ ও এক মহাজীবন দ্বাদশ সংঘরাজ ড.ধর্মসেন মহাথেরোর অন্ত্যেষ্টিক্রিয়া শুরু সংঘরাজ ড. ধর্মসেন মহাথেরো : জ্ঞান বাতিঘর, এক মহাজীবন কাব্যের প্রস্থান সংঘরাজ ড. ধর্মসেন মহাথেরোর অন্ত্যেষ্টিক্রিয়া উপলক্ষে প্রধানমন্ত্রীর বাণী পটিয়ায় দ্বাদশ সংঘরাজ ড.ধর্মসেন মহাথেরোর অন্তোষ্টিক্রিয়া আগামীকাল শুরু চট্টগ্রাম মহানগর বাংলাদেশ বুডিস্ট গ্রুপ সংগঠনের শিক্ষাসামগ্রী বিতরণ

আগামীকাল সম্প্রীতি ও ঐতিহ্য বিনষ্টের ভয়াল ২৯ সেপ্টেম্বর

প্রতিবেদক
  • সময় বৃহস্পতিবার, ২৮ সেপ্টেম্বর, ২০১৭
  • ৯১১ পঠিত

আগামীকাল রামু সহিংসতার ৫ বছর,:  সম্প্রীতি ও ঐতিহ্য বিনষ্টের ভয়াল ২৯ সেপ্টেম্বর

বিবর্তন ডেস্ক :আগামীকাল রামু সহিংসতার ৫বছর। সম্প্রীতি, ঐতিহ্য বিনষ্টের ভয়াল এ রাতের বিভীষিকা মুছে দিয়েছিলো শত বছরের ঐতিহ্যের স্মৃতিচিহ্ন। সাম্প্রদায়িক সম্প্রীতির দেহে সৃষ্টি হয়েছিলো অবিশ্বাসের বিশাল ক্ষত। দেশে-বিদেশে তোলপাড় হওয়া এ ঘটনায় শীর্ষ অভিযুক্তরা বাদ পড়লেও অসংখ্য নিরীহ লোকজন মামলায় জড়িয়ে প্রতিমাসে আদালতে হাজিরা দিয়ে যাচ্ছেন এখনো।
বুদ্ধমুর্তি, বৌদ্ধ বিহার ও বসতিতে ভাংচুর, লুটপাট ও অগ্নিসংযোগসহ সাম্প্রদায়িক হামলার বর্ষ অতিক্রান্তে সেই বিভীষিকাময় অভিশপ্ত দিনটিকে স্মরণ, মানবতা ও শান্তি কামনায় দিনব্যাপী কর্মসূচি পালন করবে রামুর বৌদ্ধ সম্প্রদায়। রামু লালচিং-মৈত্রী বিহার কমপ্লেক্স প্রাঙ্গণে দিনব্যাপী অনুষ্ঠানে রামু কেন্দ্রীয় সীমা বিহারের অধ্যক্ষ পন্ডিত সত্যপ্রিয় মহাথের’র সভাপতিত্ব করবেন।

উল্লেখ্য, ২০১২ সালের ২৯ সেপ্টেম্বর রাতে রামুর উত্তম কুমার বড়ুয়া নামের এক বৌদ্ধ যুবকের ফেসবুকে পবিত্র কোরআন অবমাননার অভিযোগ তুলে দুষ্কৃতিকারীরা মিছিল-সমাবেশ করে বৌদ্ধ বিহার ও বসতবাড়িতে হামলা, ভাংচুর, অগ্নিসংযোগ ও লুটপাট চালায়। এসময় রামুর ১২টি বৌদ্ধ বিহার, ২৬টি বসতঘর ও দোকান পুড়িয়ে দেয়া হয়। ভাংচুর ও লুটপাট করা হয় আরও ছয়টি বৌদ্ধ বিহার ও শতাধিক বসতঘরে। পরদিন উখিয়া- টেকনাফে আরো কয়েকটি বৌদ্ধ বিহার ও পল্লীতে একই ঘটনা ঘটে।

শেয়ার দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো
© All rights reserved © 2019 bibartanonline.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarbibart251
error: Content is protected !!