1. pragrasree.sraman@gmail.com : ভিকখু প্রজ্ঞাশ্রী : ভিকখু প্রজ্ঞাশ্রী
  2. avijitcse12@gmail.com : নিজস্ব প্রতিবেদক :
শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ০৮:১৯ অপরাহ্ন

প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন রাউজান হোয়ারা পাড়া (ধুমার পাড়া)গ্রামের অদিতা বড়ুয়া

প্রতিবেদক
  • সময় সোমবার, ২০ মার্চ, ২০১৭
  • ১২৭৪৮ পঠিত

শিবা চৌধুরী

বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) কর্তৃক প্রবর্তিত প্রধানমন্ত্রী স্বর্ণপদক ২০১৩-১৪ এর জন্য মনোনীত হয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন অনুষদের মার্কেটিং স্টাডিজ অ্যান্ড ইন্টারন্যাশনাল মার্কেটিং বিভাগের প্রাক্তন শিক্ষার্থী মিসেস অদিতা বড়ুয়া।

রাউজান হোয়ারা পাড়া (ধুমার পাড়া)গ্রামের ইঞ্জিনিয়ার অধীর বড়ুয়া ও আলপনা বড়ুয়া প্রথম কন্যা তিনি । আর বর্তমানে কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি তে প্রভাষক হিসাবে শিক্ষাদান করে যাচ্ছেন মেধাবী এ শিক্ষিকা ।

সোমবার (২০ মার্চ) দুপুরে বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক শাখার প্রধান এস এম আকবর হোসাইন বিষয়টি সংবাদ মাধ্যমকে নিশ্চিত করেছেন। অদিতা বড়ুয়া সহ এবছর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ১২ শিক্ষার্থী ও বিদ্যালয়ের আওয়াতাধীন মেডিকেল কলেজের ২জন শিক্ষার্খীসহ ১৪ জন এ স্বর্ণপদক পাচ্ছেন।
এ পদকে ভূষিত হওয়া অন্যান্য শিক্ষার্থীরা হলেন- কলা ও মানববিদ্যা অনুষদের আরবি বিভাগের মো.জাহেদ উল্লাহ, বিজ্ঞান অনুষদের পরিবেশ বিজ্ঞান বিভাগের নিশিতা আইভি, সমাজবিজ্ঞান অনুষদের অর্থনীতি বিভাগের মাহমুদা আকতার খানম, ব্যবসায় প্রশাসন অনুষদের মার্কেটিং স্টাডিজ অ্যান্ড ইন্টারন্যাশনাল মার্কেটিং বিভাগের অদিতা বড়ুয়া, জীব বিজ্ঞান অনুষদের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের মোহাম্মদ তোহা আকবর, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং অনুষদের ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউটের মিজবাহ-উল হক, কলা ও মানববিদ্যা অনুষদের আরবি বিভাগের মো.রবিউল হাসান, বিজ্ঞান অনুষদের গণিত বিভাগের মাসুদা আকতার, ব্যবসায় প্রশাসন অনুষদের অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন বিভাগের শিরাজুম মুনিরা নিরা, আইন অনুষদের মো. খালেদ মিয়া, বায়োলজিক্যাল সায়েন্স অনুষদের মাইক্রোবায়োলজি বিভাগের সোহানা আল সানজি, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং অনুষদের ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউটের মো. মোহাইমিনুল ইসলাম, মেডিকেল কলেজ থেকে সামিয়া চৌধুরী ও মো.নুর-ই-আজম।

স্বর্ণপদকের জন্য মনোনিত হওয়া মিসেস, অদিতি বড়ুয়া বিবর্তন অনলাইন কে বলেন, এ ধরনের পুরস্কার সামনে এগিয়ে যাওযার পথকে আরও বেশি সহযোগিতা করবে। এ জন্য মাননীয় প্রধানমন্ত্রী ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে ধন্যবাদ জানাই।’

আগামী মঙ্গলবার (২১ মার্চ) সকাল ৯টায় প্রধানমন্ত্রীর কার্যালয়ে তাদেরকে এই স্বর্ণপদক পড়িয়ে দেয়ার কথা রয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার। উচ্চশিক্ষায় শিক্ষার্থীদের মেধাবিকাশে উৎসাহিত করতেই ২০০৬ সাল থেকে প্রধানমন্ত্রীর এই স্বর্ণপদক প্রবর্তন করা হয়।

শেয়ার দিন

One thought on "প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন রাউজান হোয়ারা পাড়া (ধুমার পাড়া)গ্রামের অদিতা বড়ুয়া"

  1. শিপ্ত says:

    অভিনন্দন অদিতা বড়ুয়াকে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো
© All rights reserved © 2019 bibartanonline.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarbibart251