1. pragrasree.sraman@gmail.com : ভিকখু প্রজ্ঞাশ্রী : ভিকখু প্রজ্ঞাশ্রী
  2. avijitcse12@gmail.com : নিজস্ব প্রতিবেদক :
বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ১১:০২ পূর্বাহ্ন

নারী দিবসে আউটস্ট্যান্ডিং উইম্যান বুড্ডিজম অ্যাওয়ার্ড পেলেন  মিথিলা চৌধুরী

প্রতিবেদক
  • সময় বৃহস্পতিবার, ৯ মার্চ, ২০১৭
  • ২৭৩৭ পঠিত

আন্তর্জাতিক সংগঠন বিশ্ব বৌদ্ধ সৌভ্রাতৃত্ব সংঘ যুব (The World Fellowship of Buddhist Youth-WFBY)-এর সহকারী মহাসচিব এবং বিশ্ব বৌদ্ধ সৌভ্রাতৃত্ব সংঘ যুব-এর বাংলাদেশ আঞ্চলিক কেন্দ্র ‘নির্বাণা পিস ফাউন্ডেশন’ এর মহাসচিব মিথিলা চৌধুরী থাইল্যান্ডের রাজধানী ব্যংককের ইমার‍্যাল্ড হোটেলে বিশ্বের দশটি সংগঠনের সমন্বয়ে আয়োজিত বর্ণাঢ্য আয়োজনে অনুষ্ঠিত ১৬তম বিশ্ব বৌদ্ধ নারী নেতৃবৃন্দের সম্মেলন গত ৭ মার্চ, ২০১৭ ইং জাতিসংঘের আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে ‘আউটস্ট্যান্ডিং উইম্যান বুড্ডিজম অ্যাওয়ার্ড’ লাভ করলেন মিথিলা চৌধুরী। বিশ্ব বৌদ্ধ মনীষা তাইওয়ানের ভেনারেবল পাখুয়া’র কাছ থেকে এই অ্যাওয়ার্ড গ্রহণ করেন। মিথিলা চৌধুরীই প্রথম এবং বাংলাদেশের মধ্যে এই পুরস্কার প্রাপ্ত একমাত্র প্রতিনিধি।১৬তম বিশ্ব বৌদ্ধ নারী নেতৃবৃন্দের সম্মেলন বিশ্বের ১৭ জন নারীকে তাঁদের কর্ম কৃতিত্বের এবার জন্য আউটস্ট্যান্ডিং উইম্যান বুড্ডিজম অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

এছাড়াও মিথিলা চৌধুরী সম্প্রতি থাইল্যান্ডের রাজধানী ব্যংককের ওয়াট নাকপ্রুকে অনুষ্ঠিত এক আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানে থাইল্যান্ডের মহামান্য উপ-সংঘরাজের কাছথেকে ‘দি গ্লোবাল বুড্ডিস্ট এক্টিভিস্ট এ্যওয়ার্ড’ লাভ করেছেন।

তিনি বাঙালী বৌদ্ধ নারীদের মধ্যে এই প্রথম এই পদকে ভূষিত হয়েছেন। মিথিলা চৌধুরী পটিয়ার পাইরোল গ্রাম নিবাসী পিতা দীপক চৌধুরী ও মাতা অনিতা চৌধুরীর প্রথম সন্তান। এই পুরস্কার প্রাপ্তিতে সেন্টার অব এক্সিলেন্স ইন বুড্ডিস্ট স্ট্যাডিজের পক্ষ থেকে মহাসচিব প্রদীপ কুমার বড়ুয়া আনন্দ অভিনন্দন জানিয়েছেন।

(প্রেস বিজ্ঞপ্তি)

শেয়ার দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো
© All rights reserved © 2019 bibartanonline.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarbibart251