1. pragrasree.sraman@gmail.com : ভিকখু প্রজ্ঞাশ্রী : ভিকখু প্রজ্ঞাশ্রী
  2. avijitcse12@gmail.com : নিজস্ব প্রতিবেদক :
সোমবার, ০১ মার্চ ২০২১, ০৭:৪০ অপরাহ্ন
শিরোনাম
ধর্মীয় শিক্ষা পাহাড়ে খুনোখুনি থামাতে পারে: দীপংকর তালুকদার সংঘনানগরীর কাতালগঞ্জ নবপন্ডিত বিহারে সংঘনায়ক ও উপ-সংঘনায়ক বরণ কর্মজ্যোতি জিনানন্দ মহাথের’র অন্ত্যেষ্টিক্রিয়া আগামী ৪ ও ৫মার্চ দ্বাদশ সংঘরাজ ড.ধর্মসেন মহাথেরোর অন্ত্যেষ্টিক্রিয়া সম্পন্ন মহামান্য সংঘরাজ ও এক মহাজীবন দ্বাদশ সংঘরাজ ড.ধর্মসেন মহাথেরোর অন্ত্যেষ্টিক্রিয়া শুরু সংঘরাজ ড. ধর্মসেন মহাথেরো : জ্ঞান বাতিঘর, এক মহাজীবন কাব্যের প্রস্থান সংঘরাজ ড. ধর্মসেন মহাথেরোর অন্ত্যেষ্টিক্রিয়া উপলক্ষে প্রধানমন্ত্রীর বাণী পটিয়ায় দ্বাদশ সংঘরাজ ড.ধর্মসেন মহাথেরোর অন্তোষ্টিক্রিয়া আগামীকাল শুরু চট্টগ্রাম মহানগর বাংলাদেশ বুডিস্ট গ্রুপ সংগঠনের শিক্ষাসামগ্রী বিতরণ

বাংলাদেশ বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘ যুব'র উদ্যোগে আগামী ২৪ ও ২৫ মার্চ ২০১৭ উন্মুক্ত স্বর্ণপদক সাংস্কৃতিক প্রতিযোগিতা

প্রতিবেদক
  • সময় রবিবার, ৫ মার্চ, ২০১৭
  • ১৭৪১ পঠিত

উজ্জ্বল কান্তি বড়ুয়া

শত শুভেচ্ছার শুভ্রতায় অতীব আনন্দের সাথে জানাচ্ছি যে, “বাংলাদেশ বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘ যুব” একটি ধর্মীয়-সামাজিক-সাংস্কৃতিক উন্নয়নমূলক জাতীয় সংগঠন। ১৯৭২ সালে ৪ এপ্রিল প্রতিষ্ঠিত এই সংগঠন বিশ্ব বৌদ্ধ সৌভ্রাতৃত্ব সংঘ যুব’র বাংলাদেশের অন্যতম আঞ্চলিক কেন্দ্র। বাংলাদেশ বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘের প্রাণপুরুষ আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন বৌদ্ধ মনীষা, অসাম্প্রদায়িক ও আন্তঃধর্মীয় সম্প্রীতির অন্যতম পথিকৃৎ, মানবতাবাদী, শান্তিদূত, একুশে পদকপ্রাপ্ত প্রয়াত মহামান্য মহাসংঘনায়ক শ্রীসদ্ধর্মভাণক বিশুদ্ধানন্দ মহাথের মহোদয় বাংলাদেশের স্বাধীনতা পরবর্তী সময়ে দেশ গঠন ও প্রতিভাবান যুবসমাজকে সু-সংগঠিত করার লক্ষে এই সংস্থা প্রতিষ্ঠা করেন। মহাসংঘনায়কের সুযোগ্য উত্তরসূরী আন্তর্জাতিক বৌদ্ধ ভিক্ষু ব্যক্তিত্ব, বাংলাদেশ বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘের সভাপতি, একুশে পদকপ্রাপ্ত, মাননীয় সংঘনায়ক ধর্মাধিপতি শুদ্ধানন্দ মহাথের’র নেতৃত্বকে সু-সংহত করার মাধ্যমে সমৃদ্ধ যুবসমাজ গঠনে আমরা অবিচল অঙ্গীকারাবদ্ধ।
বতর্মান বাংলাদেশ বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘ যুব দেশের সীমানা পেরিয়ে আন্তর্জাতিক পরিমণ্ডলে সুবিদিত ও প্রতিনিধিত্বকারী একটি বৌদ্ধ সংগঠন হিসাবে সমাদৃত। বৌদ্ধ যুবকেরা এই সংগঠনের আদর্শ-উদ্দেশ্যকে ধারণ করে নেতৃত্বের প্রতি অবিচল আস্থা ও অদম্য প্রত্যয়ে সমাজ-সদ্ধর্মের উন্নয়নে আত্ননিয়োগ করে চলেছে। আমাদের হাজার বছরের ঐতিহ্য, কৃষ্টি,সংস্কৃতি লালন, সংস্কৃতি বিকাশ ও তারুণ্যের অমিত শক্তিতে দায়বদ্ধতার নিরিখে প্রতিভাসম্পন্ন সৃজনশীল উত্তর প্রজন্ম বিনির্মাণের লক্ষে প্রতি বছরের ন্যায় আগামী ২৪ ও ২৫ মার্চ ২০১৭ খ্রি: শুক্রবার ও শনিবার দু’দিনব্যাপী “উন্মুক্ত স্বর্ণপদক সাংস্কৃতিক প্রতিযোগিতা”র আয়োজন করেছে। দু’দিনব্যাপি এ প্রতিযোগিতায় বিজ্ঞ বিচারকমন্ডলীর উপস্থিতিতে বিজয়ী নির্বাচিত হবে।
আমাদের চেতনার আকাশকে আরো বিকশিত ও আলোকিত করার প্রত্যয়ে এই প্রতিযোগীতার আয়োজন। আমাদের এ উদ্যেগ প্রতিশ্রুতিশীলদের ভাব চেতনায় সৃজনের নতুন দিগন্ত উন্মুচিত হবে, প্রবাহমান সংস্কৃতি চর্চায় প্রেরণা যোগাবে। প্রতিযোগিতা অনুষ্ঠানকে প্রাণবন্ত ও সফল করতে সকলের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ ও সহযোগিতা প্রীতিময়তার সাথে প্রত্যাশা করছি।
অংশগ্রহণে ইচ্ছুকগনকে ফরম সংগ্রহের জন্য নিন্মোক্ত ব্যাক্তিবর্গের সাথে যোগাযোগ করার অনুরোধ রইল।।

বিজয় বড়ুয়া বাপ্পা
আহবায়ক
মোবাইল: ০১৭১১৮২৭৩৮৯

সুমন বড়ুয়া
সচিব
মোবাইল: ০১৮৬৭৭৬৩৪০৫

দেবপ্রিয় বড়ুয়া দেবু
সমন্বয়কারী
মোবাইল : ০১৭০৯২৬২৭৪৪

উন্মুক্ত স্বর্ণপদক সাংস্কৃতিক প্রতিযোগিতা উদযাপন পরিষদ-২০১৭

শেয়ার দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো
© All rights reserved © 2019 bibartanonline.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarbibart251
error: Content is protected !!