1. pragrasree.sraman@gmail.com : ভিকখু প্রজ্ঞাশ্রী : ভিকখু প্রজ্ঞাশ্রী
  2. avijitcse12@gmail.com : নিজস্ব প্রতিবেদক :
মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ১২:৫১ পূর্বাহ্ন
শিরোনাম
ধর্মীয় শিক্ষা পাহাড়ে খুনোখুনি থামাতে পারে: দীপংকর তালুকদার সংঘনানগরীর কাতালগঞ্জ নবপন্ডিত বিহারে সংঘনায়ক ও উপ-সংঘনায়ক বরণ কর্মজ্যোতি জিনানন্দ মহাথের’র অন্ত্যেষ্টিক্রিয়া আগামী ৪ ও ৫মার্চ দ্বাদশ সংঘরাজ ড.ধর্মসেন মহাথেরোর অন্ত্যেষ্টিক্রিয়া সম্পন্ন মহামান্য সংঘরাজ ও এক মহাজীবন দ্বাদশ সংঘরাজ ড.ধর্মসেন মহাথেরোর অন্ত্যেষ্টিক্রিয়া শুরু সংঘরাজ ড. ধর্মসেন মহাথেরো : জ্ঞান বাতিঘর, এক মহাজীবন কাব্যের প্রস্থান সংঘরাজ ড. ধর্মসেন মহাথেরোর অন্ত্যেষ্টিক্রিয়া উপলক্ষে প্রধানমন্ত্রীর বাণী পটিয়ায় দ্বাদশ সংঘরাজ ড.ধর্মসেন মহাথেরোর অন্তোষ্টিক্রিয়া আগামীকাল শুরু চট্টগ্রাম মহানগর বাংলাদেশ বুডিস্ট গ্রুপ সংগঠনের শিক্ষাসামগ্রী বিতরণ

ত্রিরত্ন সংঘের নানা কার্যক্রমের মধ্যদিয়ে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উৎযাপন

প্রতিবেদক
  • সময় বৃহস্পতিবার, ২৩ ফেব্রুয়ারী, ২০১৭
  • ২৩২ পঠিত

চট্রগ্রাম: ১৯৫২ সালের ২১ শে ফেব্রুয়ারিতে যারা বাংলা ভাষার জন্য জীবন দিয়েছিলেন সেই সকল ভাষা শহীদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়েছে ত্রিরত্ন সংঘের সকল সদস্যরা।
২১ শে ফেব্রুয়ারি আমাদের বাঙ্গালিদের জন্য একটি গৌরব উজ্জ্বল দিন। ইতিহাসের এই দিনেই মাতৃভাষার জন্য রাজপথে জীবন দিতে হয়েছিল সালাম, বরকত ও রফিকসহ নাম না জানা আরও অনেকেই। তাদের জন্যই আজকে আমরা মন খুলে বাংলায় কথা বলছি, লিখছি।
বিশ্বের ইতিহাসের বুকে মাতৃভাষার জন্য এমন বীরল দৃষ্টান্ত স্থাপন করে ছিলো বাঙালী ভাইয়েরা আর তাই এই দিনটি আজ শুধু বাংলাদেশ স্মরণ করেনা। ২১ শে ফেব্রুয়ারি দিনটি স্বীকৃতি পেয়েছে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের। সারা বিশ্বই দিনটি স্মরণ করে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে।
এই আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ত্রিরত্ন সংঘ বিবিধ কার্যক্রম সম্পাদন করে।সকালে খালি পায়ে নন্দনকানন বৌদ্ধ বিহার হতে প্রভাতফেরী করে ভাষা শহীদের স্মরণ করে শহীদ মিনারে পুষ্পমাল্য প্রদান করা হয়।এর পর সকল সদস্য ভাষা শহীদের স্মরণ করে এক মিনিট নীরবতা পালন করে।
শহীদ মিনারে পুষ্প প্রদান করার পর এক অসহায় মেয়ের বিয়ের আর্থিক সাহায্য প্রদান করে সংঘের পক্ষ সকল সদস্যরা, এর পর ভাষা শহীদ কে আরো স্মরণীয় করে রাখার জন্য ত্রিরত্ন সংঘের বাৎসরিক কার্যক্রম শিক্ষা সামগ্রী বিতরণ অনুষ্ঠান করা হয়।এই শিক্ষা সামগ্রী বিতরণ করা হয় রাঙ্গুনিয়া ফলাহারীয়ার জ্ঞানশরণ মহা-অরণ্য ভূমিতে ভিক্ষু শ্রমণদের মাঝে।সংঘের শিক্ষা সামগ্রী বিতরণ শেষে এক সাথে সমবেত প্রার্থনা করা সহ ভাষা শহীদ ও জগতের সকলের উদ্দেশ্যে জল ঢেলে পূন্যরাশি দান করা হয়।

(প্রেস বিজ্ঞপ্তি)

শেয়ার দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো
© All rights reserved © 2019 bibartanonline.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarbibart251
error: Content is protected !!