1. pragrasree.sraman@gmail.com : ভিকখু প্রজ্ঞাশ্রী : ভিকখু প্রজ্ঞাশ্রী
  2. avijitcse12@gmail.com : নিজস্ব প্রতিবেদক :
মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০৭:৪৯ পূর্বাহ্ন

খাগড়াছড়ি জনবল বৌদ্ধ বিহারের অধ্যক্ষ পরম শ্রদ্ধেয় চন্দ্রমুনি মহাথের মহোদয়ের অন্ত্যেষ্টিক্রিয়া আজ

প্রতিবেদক
  • সময় বৃহস্পতিবার, ২ ফেব্রুয়ারী, ২০১৭
  • ২২৯৬ পঠিত

খাগড়াছড়ি: পার্বত্য ভিক্ষু সংঘ বাংলাদেশ এর বিশিষ্ট সংঘ মনীষা, খাগড়াছড়ি জেলা সদরস্থ মহাজনপাড়া জনবল বৌদ্ধ বিহারের অধ্যক্ষ প্রধান ও আলুটিলা “নবগ্রহ ধাতু চৈত্য“ প্রতিষ্ঠাতা এবং মহাপরিচালক, মায়ানমার(বার্মা) সরকার কর্তৃক অগ্গমহাসধম্মজ্যোতিকাধ্বজা(বার্মায় সর্বোচ্চ ধর্মিয় উপাধি) উপাধিপ্রাপ্ত সুযোগ্য অধ্যক্ষ পরম শ্রদ্ধেয় চন্দ্রমুনি মহাথের মহোদয়ের অন্ত্যেষ্টিক্রিয়া সুসম্পাদনের লক্ষ্য তিন দিনব্যাপী এক ধর্মিয় সমাবেশ আয়োজন করার লক্ষ্য ২-৪ ফেব্রুয়ারী ২০১৭ খ্রিঃ নির্ধারণ করা হয়।
আজ ৩ ফ্রেব্রুয়ারি শুক্রবার মুল অন্ত্যেষ্টক্রিয়া অনুষ্টানে বিহারাধ্যক্ষ পামোক্ষা মহাথের মহোদয়ের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে পার্বত্য বিষয়ক প্রতি মন্ত্রী বাবু বীর বাহাদুর উপস্থিত থাকার কথা রয়েছে।

উল্লেখ্য তিনি গত ৪/৮/২০১৬ খ্রিঃ ভোর ৩:৩০ টায় ৬৫ বছর বয়সে শেষ নি:শ্বাস ত্যাগ করেন। এতে বিহার কমিটি ও ভিক্ষুসংঘের সমন্বয়ে ভান্তের মরদেহটি মেডিসিন প্রয়োগে পেটিকাবদ্ধ করে রাখা হয়েছিল। যেহেতু সেসময়ে বৌদ্ধ ভিক্ষুদের তিন মাসব্যাপী বর্ষাবাস অধিষ্ঠান চলছিল। এমতাবস্থায় সকলের সম্মতিক্রমে ২-৪ ফেব্র’১৭খ্রিঃ তারিখটি নির্ধারণ করা হয়েছিল।বৃহস্পতিবার থেকে ধাতুচৈত্য বৌদ্ধ বিহারে শুরু হয়েছে। শনিবার পর্যন্ত চলবে এ অনুষ্ঠান। ভক্তদের পদচারণায় মুখরিত আলুটিলা ধাতুচৈত্য বৌদ্ধ বিহার এলাকায় বসেছে মেলা, আর রকরামি হাট। দোকানপাটে চলছে বেচাকেনার ধুম। বিভিন্ন এলাকা থেকে হাজারো ভক্ত আসছেন ভান্তেকে শেষ বিদায় জানাতে। কেউ আসছেন ভান্তের জীবদ্দশায় সান্নিধ্য পাওয়ার স্মৃতি নিয়ে, কেউবা আবার পুণ্যের আশায়।

Facebook Comments Box

শেয়ার দিন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো
© All rights reserved © 2019 bibartanonline.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarbibart251
error: Content is protected !!