1. pragrasree.sraman@gmail.com : ভিকখু প্রজ্ঞাশ্রী : ভিকখু প্রজ্ঞাশ্রী
  2. avijitcse12@gmail.com : নিজস্ব প্রতিবেদক :
সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ০৭:৫৯ অপরাহ্ন

চট্টগ্রামে বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের অধীনে শিক্ষা উপকরণ বিতরণ

প্রতিবেদক
  • সময় সোমবার, ৩০ জানুয়ারী, ২০১৭
  • ৩৫৪ পঠিত

চট্রগ্রাম : চট্টগ্রামের চান্দগাঁও সার্বজনীন শাক্যমুনি বিহারে প্যাগোডা ভিত্তিক প্রাক প্রাথমিক প্রকল্প বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্ট ও ধর্ম বিষয়ক মন্ত্রণালয় এর অধিনে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে।

সোমবার (৩০ জানুয়ারি) সকালে প্রকল্পের জেলা মনিটরিং কমিটির সদস্য ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) পালি বিভাগের সহকারী অধ্যাপক অরুপ বড়ুয়া প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই শিক্ষা উপকরণ বিতরণ করেন।

অরুপ বড়ুয়া বলেন, মাননীয় প্রধানমন্ত্রী বছরের প্রথম দিনে সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের হাতে নতুন পাঠ্যপুস্তুক তুলে দিয়ে দৃষ্টান্ত স্থাপন করেছেন। যা একটি নজিরবিহীন ঘটনা। বাংলাদেশের ইতিহাসে শুধুমাত্র বঙ্গবন্ধু কন্যাই এই কাজটি করতে পেরেছেন।

কোমলমতি শিক্ষার্থীদের উৎসাহ দিয়ে তিনি ভারতের প্রাক্তন রাষ্ট্রপতি ও বিজ্ঞানী ড. এ পি জে আবুল কালামের উক্তি তুলে ধরে বলেন, স্বপ্ন সেটা নয় যা মানুষ ঘুমিয়ে দেখে, স্বপ্ন সেটাই যা পূরণের প্রত্যাশা মানুষকে ঘুমাতে দেয় না। এরপর তিনি বলেন, স্বপ্ন পূরণের জন্য আমাদের সকলকে একত্রে কাজ করে যেতে হবে, যাতে করে স্বপ্ন কেবল ঘুমে নয় বাস্তবে পরিণত হয়।

তিনি আরও বলেন, বর্তমান সরকার নারী ক্ষমতায়নকে অধিক গুরুত্ব দিচ্ছে। দেশের প্রধানমন্ত্রী নারী, স্পিকার নারী, এবং সর্বশেষ সার্চ কমিটিতেও একজন নারী সদস্য রয়েছে। যা নারীদের অগ্রযাত্রাকে নতুন করে জাতির কাছে তুলে ধরেছে। শিশু-কিশোরদের ধর্মীয় জ্ঞানের শিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে তিনি ধর্মীয় শিক্ষার ওপর অধিক গুরুত্ব দেন। যাতে করে তারা উগ্রপন্থী ও জঙ্গিবাদের মত কার্যক্রমে জড়িয়ে না পড়ে।

আলাচনা অনুষ্ঠান শেষে শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ ও সনদ বিতরণ করা হয়। এ সময় শিক্ষার্থীরা ব্যাপক উৎসব মুখর পরিবেশে শিক্ষা উপকরণ গ্রহণ করে।

অনুষ্ঠানে প্রকল্পের জেলা মনিটরিং কমিটির সদস্য ও বাংলাদেশ সংঘরাজ ভিক্ষু মহাসভার মহাসচিব এস. লোকজিৎ থের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন প্যাগোডা ভিত্তিক প্রাক প্রাথমিক শিক্ষা প্রকল্পের ফিল্ড সুপারভাইজার মো. গোলাম মোস্তফা।

শেয়ার দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো
© All rights reserved © 2019 bibartanonline.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarbibart251