1. pragrasree.sraman@gmail.com : ভিকখু প্রজ্ঞাশ্রী : ভিকখু প্রজ্ঞাশ্রী
  2. avijitcse12@gmail.com : নিজস্ব প্রতিবেদক :
রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ০৫:৫৬ পূর্বাহ্ন
শিরোনাম
কর্মজ্যোতি জিনানন্দ মহাথের’র অন্ত্যেষ্টিক্রিয়া আগামী ৪ ও ৫মার্চ দ্বাদশ সংঘরাজ ড.ধর্মসেন মহাথেরোর অন্ত্যেষ্টিক্রিয়া সম্পন্ন মহামান্য সংঘরাজ ও এক মহাজীবন দ্বাদশ সংঘরাজ ড.ধর্মসেন মহাথেরোর অন্ত্যেষ্টিক্রিয়া শুরু সংঘরাজ ড. ধর্মসেন মহাথেরো : জ্ঞান বাতিঘর, এক মহাজীবন কাব্যের প্রস্থান সংঘরাজ ড. ধর্মসেন মহাথেরোর অন্ত্যেষ্টিক্রিয়া উপলক্ষে প্রধানমন্ত্রীর বাণী পটিয়ায় দ্বাদশ সংঘরাজ ড.ধর্মসেন মহাথেরোর অন্তোষ্টিক্রিয়া আগামীকাল শুরু চট্টগ্রাম মহানগর বাংলাদেশ বুডিস্ট গ্রুপ সংগঠনের শিক্ষাসামগ্রী বিতরণ বুধবার ক্লোজআপ ওয়ানখ্যাত সংগীতশিল্পী নিশিতা বড়ুয়ার বিয়ে পরলোকে বর্ষীয়ান গীটার শিল্পী মানবেন্দ্র বড়ুয়া

২২ জানুয়ারি সাহিত্যিক সাংবাদিক বিমলেন্দু বড়ুয়ার দশম মৃত্যুবার্ষিকী

প্রতিবেদক
  • সময় শুক্রবার, ২০ জানুয়ারী, ২০১৭
  • ৩২৮ পঠিত

বাংলা সাহিত্য ও সাংবাদিকতায় সব্যসাচী ঋদ্ধিমান কৃ্তিপুরুষ, আধুনিক মননশীল সমাজ বিনির্মানে সংশপ্তক সংগঠক। বিশ্বমানবতায় শিক্ষা প্রসারে, সমাজ সংস্কারে, সাহিত্যের নবধারা সৃষ্টিতে এবং সাংবাদিকতায় সাহসী দৃপ্ত পদচারণায় যিনি ছিলেন কালোত্তীর্ণ…পুণ্যপুরুষ বিমলেন্দু বড়ুয়া । আগামী ২২ জানুয়ারি, ২০১৭, রবিবার তাঁর আকস্মিক অন্তর্ধানের দশ বছর পূর্ণ হতে চললো। এ উপলক্ষে উক্ত দিনে চট্টগ্রাম শহরের কাজির দেউড়ীস্থ এস এইচ টাওয়ার বাসায় তার পারলৌকিক চিত্ত প্রবাহের মঙ্গল কামনায় মহতি সংঘদান ও স্মরণ সভার আয়োজন করা হয়েছে। মহতি সংঘদান ও স্মরণ সভায় পূজনীয় ভিক্ষুসংঘ এবং প্রাজ্ঞ আলোচকবৃন্দ উপস্থিত থাকবেন। কর্মসূচীর মধ্যে আছে প্রয়াতের প্রতিকৃ্তিতে পুষ্পার্ঘ অর্পণ, স্মরণ সভা ও ধর্মালোচনা, মহতি সংঘদানানুষ্ঠান।

সাহিত্যিক সাংবাদিক বিমলেন্দু বড়ুয়া কর্মজীবনের শুরুতে শিক্ষকতা হলেও সাংবাদিকতায় তিনি দীর্ঘ ৪৫ বৎসর চট্টগ্রামের বহুল প্রচারিত ও জনপ্রিয় দৈনিক আজাদীতে অতিবাহিত করেন। সাহিত্যের বিভিন্নধারায় তাঁর সাবলিল দৃপ্ত পদচারণায় বাংলা সাহিত্যের ভান্ডারকে সমৃদ্ধ করেছে নিঃসন্দেহে। ইতিমধ্যে তাঁর প্রায় ২৫ টির মতো বই প্রকাশিত হয়েছে। অপ্রকাশিত থেকে গেছে আরো ২৫ টির অধিক বই এর পান্ডুলিপি। সাংবাদিক বিমলেন্দু বড়ুয়া মেমোরিয়াল ফাউন্ডেশন কর্তৃক তাঁর বর্ণাঢ্য সাহিত্যিকৃতি ও সমাজসেবার কর্মকান্ডকে ধরে রাখতে ওয়েভসাইট প্রকাশ করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। দেশবরেণ্য ব্যক্তিত্বদের লেখায় সমৃদ্ধ বিমলেন্দু বড়ুয়া স্মারক গ্রন্থ ঢাকা থেকে প্রকাশিত হতে যাচ্ছে।

উল্লেখ্য যে, দীর্ঘ তিন মাস জাপান পরিভ্রমণ শেষে তিনি গত ২০০৭ এর ১০ জানুয়ারী স্বদেশ প্রত্যাবর্তন করেন এবং ১৩ জানুয়ারী দুর্ঘটনায় মারাত্মক আহত হয়ে ২২ জানুয়ারী ঢাকাস্থ এ্যাপলো হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

(প্রেস বিজ্ঞপ্তি)

শেয়ার দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো
© All rights reserved © 2019 bibartanonline.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarbibart251
error: Content is protected !!