1. pragrasree.sraman@gmail.com : ভিকখু প্রজ্ঞাশ্রী : ভিকখু প্রজ্ঞাশ্রী
  2. avijitcse12@gmail.com : নিজস্ব প্রতিবেদক :
শনিবার, ৩১ জুলাই ২০২১, ০৯:২২ অপরাহ্ন

বান্দরবান সদর উপজেলার রাজবিলা নীচের পাড়া বৌদ্ধ বিহারে ছাত্রাবাস নির্মান

প্রতিবেদক
  • সময় বুধবার, ১৮ জানুয়ারী, ২০১৭
  • ৩৫০ পঠিত

বান্দরবানঃ-বিএনপি তো একসময় ক্ষমতায় ছিল কিন্তু পার্বত্য এলাকার উন্নয়নে তারা কি করেছে। বর্তমান আওয়ামীলীগ সরকার ক্ষমতায় এসে পাহাড়ের উন্নয়নে নিরলস কাজ করে যাচ্ছে, পাহাড়ের দীর্ঘদিনের অশান্তি দূর করে শান্তি চুক্তি করে পাহাড়ের উন্নয়নের ধারা অব্যাহত রেখেছে। একদিন রাজবিলা আসতে দুইদিন সময় লেগে যেত, আর এখন বর্তমান সরকারের নানামুখী উন্নয়নের ফলে যোগাযোগ ব্যবস্থার উন্নয়নের ফলে একঘন্টার মধ্যে বান্দরবান থেকে রাজবিলা পৌছানো সম্ভব হচ্ছে। বর্তমান সরকার ক্ষমতায় থাকলে আগামীতে ও দূর্গম এলাকার যোগাযোগ, শিক্ষা, চিকিৎসাসহ নানামুখী উন্নয়ন হবে।

সোমবার (১৬ জানুয়ারী) সকাল সাড়ে ১০টায় বান্দরবান সদর উপজেলার রাজবিলা নীচের পাড়া বৌদ্ধ বিহারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখতে গিয়ে পার্বত্য চট্রগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি এসব কথা বলেন।
প্রতিমন্ত্রী বীর বাহাদুর এসময় আরো বলেন, একসময়ে পাহাড়ের মানুষ নিরাপদে পাহাড়ে চলতে পারত না, কিন্তু শান্তি চুক্তির ফলে আজ পাহাড়ে শান্তি বিরাজ করছে।পাহাড়ের আনাচে কানাচে আজ মন্দির মসজিদ, কেয়াং, র্গিজাসহ নানান ধর্মীয় প্রতিষ্টান নির্মান করা হচ্ছে। শান্তিু আর সম্প্রীতিতে বান্দরবান আজ কানায় কানায় পূর্ণ হচ্ছে। সরকারের এই উন্নয়নের ধারায় আমাদের সকলকে একসাথে কাজ করতে হবে তাহলেই শান্তি চুক্তির সুবাতাস পাবে পাহাড়ের জনসাধারণ।
রাজবিলা শিলকখাল পানি ব্যবস্থাপনা সমবায় সমিতির সভাপতি চিং হ্লা উ মার্মার সভাপতিত্বে অনুষ্টানে আরো উপস্থিত ছিলেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সুজন চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার অর্ণিবান চাকমা, পার্বত্য জেলা পরিষদের সদস্য ক্য সা প্রু মার্মা, সদস্য ম্রাচা খেয়াং, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ, ১নং রাজবিলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ক্য অং প্রু, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড বান্দরবান ইউনিটের নির্বাহী প্রকৌশলী মো: আব্দুল আজিজ, কুহালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সানু প্রু মার্মাসহ প্রমুখ।
এসময় ২৫ লক্ষ টাকা ব্যয়ে রাজবিলা নীচের পাড়া বৌদ্ধ বিহারের ছাত্রাবাস নির্মান, ১৮ লক্ষ টাকা ব্যয়ে বান্দরবান সদর উপজেলার রাজবিলা কুটির শিল্প ভবনসহ ৮টি সেলাই মেশিন ও দুইটি পাওয়ার টিলার সরবরাহ করা হয়। এর আগে বান্দরবান এলজিইডির বাস্তবায়নে দুই কোটি উনপঞ্চাশ লক্ষ তেত্রিশ হাজার টাকা ব্যয়ে চার হাজার একশত দশ মিটার উদালবুনিয়া ঝংকা কাপেটিং উন্নয়ন সড়কের উদ্বোধন করেন প্রতিমন্ত্রী।

শেয়ার দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো
© All rights reserved © 2019 bibartanonline.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarbibart251
error: Content is protected !!