1. pragrasree.sraman@gmail.com : ভিকখু প্রজ্ঞাশ্রী : ভিকখু প্রজ্ঞাশ্রী
  2. avijitcse12@gmail.com : নিজস্ব প্রতিবেদক :
মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ০৭:০৮ পূর্বাহ্ন

বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ৭২তম বোর্ড সভা অনুষ্ঠিত

প্রতিবেদক
  • সময় মঙ্গলবার, ১০ জানুয়ারী, ২০১৭
  • ২৩৪ পঠিত

০৯ জানুয়ারী, ২০১৭খ্রিঃ সোমবার, বিকাল ৪.০০ ঘটিকায় ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী ও বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের চেয়ারম্যান অধ্যক্ষ মতিউর রহমান মহোদয়ের সভাপতিত্বে তাঁর বাস ভবনের অফিস কক্ষে বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ৭২তম বোর্ড সভা অনুষ্ঠিত হয়।

সভায় ট্রাস্টের সকল উন্নয়নমূলক কার্যক্রম নিয়ে আলোচনা করা হয়। মাননীয় প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিল হতে অনুদান হিসেবে বিলিবন্টনকৃত ৫০ (পঞ্চাশ) লক্ষ টাকা অনুমোদন করা হয় এবং বাংলাদেশের বিভিন্ন বৌদ্ধ অধ্যুষিত জেলায় অনেক প্রাচীন ও ঐতিহ্যবাহী বৌদ্ধ বিহার/প্যাগোডা রয়েছে। যা সংস্কার ও মেরামতের অভাবে ব্যবহার অযোগ্য ও বিলুপ্তি হয়ে যাচ্ছে। এ সব প্রাচীন বৌদ্ধ বিহার/প্যাগোডা সংস্কার ও মেরামতের জন্য তথ্য বিবরণী সংগ্রহপূর্বক একটি প্রকল্প গ্রহণের সিদ্ধান্ত গৃহীত করা হয়।

সভায় উপস্থিত ছিলেন বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের মাননীয় ভাইস চেয়ারম্যান মি. সুপ্ত ভূষণ বড়ুয়া (কক্সবাজার জেলা), সম্মানিত ট্রাস্টি মি. মং ক্য চিং চৌধুরী (বান্দরবান পার্বত্য জেলা), সম্মানিত ট্রাস্টি মি. দয়াল কুমার বড়ুয়া (চট্টগ্রাম জেলা), সম্মানিত ট্রাস্টি মিসেস বাসন্তী চাকমা (খাগড়াছড়ি পার্বত্য জেলা), সম্মানিত ট্রাস্টি দীপক বিকাশ চাকমা (রাঙ্গামাটি পার্বত্য জেলা), ও সম্মানিত ট্রাস্টি খে মং লা রাখাইন মহোদয় (বরগুনা ও পটুয়াখালী জেলা), ও ট্রাস্ট সচিব মি: জয়দত্ত বড়ুয়া, ট্রাস্টের উপ-পরিচালক মি: শ্যামল মিত্র বড়ুয়া ও প্যাগোডাভিত্তিক প্রাক-প্রাথমিক শিক্ষা প্রকল্পের সহকারী প্রকল্প পরিচালক মি: অছ্য কুমার তনচংগ্যাসহ সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রেস বিজ্ঞপ্তি

শেয়ার দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো
© All rights reserved © 2019 bibartanonline.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarbibart251