1. pragrasree.sraman@gmail.com : ভিকখু প্রজ্ঞাশ্রী : ভিকখু প্রজ্ঞাশ্রী
  2. avijitcse12@gmail.com : নিজস্ব প্রতিবেদক :
শনিবার, ৩১ জুলাই ২০২১, ০৯:১৯ অপরাহ্ন

দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশ বুড্ডিষ্ট কমিনিউটি ফোরাম এর অভিষেক অনুষ্ঠান সম্পন্ন

প্রতিবেদক
  • সময় বুধবার, ২৮ ডিসেম্বর, ২০১৬
  • ৫১০ পঠিত

গত ২৬ ডিসেম্বর ২০১৬ দক্ষিণ আফ্রিকায় নব প্রতিষ্টিত বাংলাদেশ বুড্ডিস কমিনিউটি ফোরামের অভিষেক সম্পন্ন হয়। দিনব্যাপী এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন দক্ষিণ আফ্রিকাস্থ বাংলাদেশ দুতাবাসের মাননীয় হাই কমিশনার জনাব সাব্বির আহম্মদ চৌধুরী। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ডাঃ মৃদুল বড়ুয়া, জনাব এস এম মওলা, জনাব মেহেরাজ মিয়া,সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি বাবু বাবুল বড়ুয়া। তিব্বত বুড্ডিষ্ট সেন্টারে আয়োজিত দিনব্যাপী অনুষ্ঠানের প্রথম পর্বে সকালে সমবেত প্রার্থনা এবং প্রীতি ফুটবল ম্যাচ।

মঙ্গল প্রদীপ প্রজ্বলনের মাধ্যমেই সুচনা হয় মুল অনুষ্ঠানের। এর পর যতারীতি জাতীয় পতাকা ও ধর্মীয় উওোলন করা হয় সংগীতের মাধ্যমে। অভিষেক অনুষ্ঠানের সম্যক ধারনা প্রদান করে প্রতিবেদন পাঠ করেন সংগঠনের নব নির্বাচিত মহাসচিব বাবু প্রনব বড়ুয়া। স্বাগত ভাষন প্রদান করেন সিনিয়র যুগ্ন মহাসচিব বাবু বিকন বড়ুয়া, উদ্বোধনী ভাষন প্রদান করেন সিনিয়র সহ সভাপতি বাবু শৈবাল বড়ুয়া, শুভেচ্ছা বক্তব্য রাখেন যুগ্ম মহা সচিব বাবু রুপায়ন বড়ুয়া। প্রধান অতিথি মাননীয় হাই কমিশনার মহোদয় তার গুরুত্বপূর্ণ ভাষনে বলেন দক্ষিণ আফ্রিকায় প্রবাসী বৌদ্ধ সম্প্রদায়ের এই জমকালো আয়োজন পুর্বে কখনো প্রবাসীরা আয়োজন করেছেন আমার জানা নেই। তিনি বলেন বাংলাদেশ বুড্ডিষ্ট

কমিনিউটি ফোরামের এই অভিষেক অনুষ্ঠানটি দক্ষিণ আফ্রিকায় বসবাসরত সকল প্রবাসীদের কাছে মাইলফলক হয়ে থাকেব। প্রধান অতিথি আগামীতে বাংলাদেশ বুড্ডিষ্ট কমিনিউটি ফোরামের সাথে আরো গভীর সম্পর্ক উন্নয়ন এবং সকল ধরনের অসহযোগিতা প্রদানর প্রত্যয় ব্যক্ত করেন। অভিষেক অনুষ্ঠানের সামগ্রিক পরিকল্পনা ও সঞ্চালনার দায়িত্ব পালন করেন মহাসচিব বাবু প্রনব বড়ুয়া। সহযোাগিতায় ছিলেন সাংগঠনিক সম্পাদক বাবু পলাশ বড়ুয়া। অভিষেক অনুষ্ঠানকে আরো বর্ণিল করার লক্ষ্য পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনের মাধ্যমে বাংলাদেশের কৃষ্টি, ঐতিয্য, সংস্কৃতি সহ অতীত এবং বর্তমানে যে সকল বৌদ্ধ ভিক্ষু ও ব্যক্তিবর্গ বৌদ্ধ ধর্মের শ্রীবৃদ্ধির জন্য কাজ করে যাচ্ছন তাদেরকে শ্রদ্ধা ও বন্ধনার সাথে স্বরন করা হয়। পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন পরিচালনা করেন প্রচার ও প্রকাশনা সম্পাদক বাবু পলাশ বড়ুয়া। সংগঠনের প্রকাশনায় ২০১৭ সালের ক্যালেন্ডার উস্মোচন করেন প্রধান অতিথি। এছাড়াও প্রীতি ফুটবল খেলায় বিজয়ীদের মধ্যে পুরস্কার করা হয়। তৃতীয় পর্বে আয়োজন করা সাংস্কৃতিক অনুষ্ঠান। সংগীত পরিবেশন করেন বাবু রুপায়ন বড়ুয়া, বাবু শৈবাল বড়ুয়া, লিপি আক্তার, বাবু এ্যাপোলো বড়ুয়া ও বাবু পলাশ বড়ুয়া। তবে সাংস্কৃতিক পর্বে বিশেষ আকর্শন ছিল কুইজ প্রতিযোগিতা। কুইজ প্রতিযোগিতা পরিচালনা করেন মহাসচিব বাবু প্রনব বড়ুয়া। 

প্রেস বিজ্ঞপ্তি

শেয়ার দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো
© All rights reserved © 2019 bibartanonline.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarbibart251
error: Content is protected !!