1. pragrasree.sraman@gmail.com : ভিকখু প্রজ্ঞাশ্রী : ভিকখু প্রজ্ঞাশ্রী
  2. avijitcse12@gmail.com : নিজস্ব প্রতিবেদক :
বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ০১:৫০ অপরাহ্ন

রাঙ্গামাটি রাজবন বিহারে সার্বজনীন মহা সংঘদান অনুষ্ঠিত

প্রতিবেদক
  • সময় রবিবার, ২৫ ডিসেম্বর, ২০১৬
  • ৪১৭ পঠিত

সুপ্রিয় চাকমা শুভ,রাঙ্গামাটি :
কর্ম ও কর্মফলকে বিশ্বাস রেখে জগতের সকল প্রাণীর হিতসুখ ও বিশ্ব শান্তি মঙ্গল কামনায় ২৫ শে ডিসেম্বর সকাল ৯ ঘটিকান সময়ে রাঙ্গামাটি রাজবন বিহারে সার্বজনীন মহাসংঘ দান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। হাজার হাজার পূর্ণাথীদের সমাগম ও বিভিন্ন বিহার থেকে আসা ভিক্ষু সংঘের ধর্মীয় মঞ্চে পদচারন হলে অনুষ্ঠানটি আর ও জাঁকজমকপূর্ণ হয়ে উঠে।

রাঙ্গামাটি রাজবন বিহারের মধু চন্দ্র চাকমার উপস্থাপনায় কন্ঠ শিল্পী রুমি চৌধরী ও জুলিপ্রু মারমার কন্ঠে ধর্মীয় উদ্ভোধনী সংগীত পরিবেশনার ও ভদন্ত শ্রীমৎ প্রজ্ঞালঙ্কার মহাস্থবির ভিক্ষুর পঞ্চশীল প্রদানের মধ্যে দিয়ে মহা সংঘদান অনুষ্ঠানটি শুরু করা হয়।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য ও বিশেষ প্রার্থনা পাঠ করেন সুমিরা দেওয়ান। শুভেচ্ছা বক্তব্য রাখেন রাঙ্গামাটি রাজবন বিহার কার্য়নির্বাহী পরিষদের সম্মানিত সিনিয়র সহ-সভাপতি গোতম দেওয়ান।

পূর্নার্থীদের স্বধর্ম দেশনা প্রদান করেন, রাঙ্গামাটি রাজবন বিহারের আবাসিক প্রধান ও বিহার অধ্যক্ষ শ্রীমৎ প্রজ্ঞালঙ্কার মহাস্থবির ভিক্ষু, শ্রীমৎ জ্ঞানপ্রিয় মহাস্থবির ভিক্ষু। অতীতে পরলোক গত জ্ঞাতিব্যক্তিদের উদ্দশ্য অনুষ্ঠান শুরুর আগে ৫ মিনিট ভাবনা করা হয়। অনুষ্ঠান শেষে পূর্ণাথীদের মঙ্গলার্থে পরিনির্বাণ প্রাপ্ত অার্যশ্রাবক বুদ্ধ শ্রীমৎ সাধনা নন্দ মহাস্থবির বনভান্তের ধারন কৃত ক্যাসেট থেকে তাঁর দেশনা শোনানো হয়।

শেয়ার দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো
© All rights reserved © 2019 bibartanonline.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarbibart251